২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ে কার খাদে পড়ে যুবলীগ নেতাসহ নিহত ৪

নাটোরে স্বামী-স্ত্রীসহ অন্যান্য স্থানে আরো ৫ নিহত
-

সোনারগাঁওয়ে একটি প্রাইভেটকার রাস্তার পাশে খাদে পড়ে যুবলীগ নেতাসহ চারজন নিহত হয়েছেন। এ ছাড়া, নাটোরে স্বামী-স্ত্রী-সন্তানসহ অন্যান্য স্থানে আরো পাঁচজন নিহত ও ৯ জন আহত হয়েছেন।
সোনারগাঁও (নারায়ণগঞ্জ) জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের এশিয়ান হাইওয়েতে একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে যুবলীগ নেতাসহ চারজন নিহত হয়েছেন। গতকাল ভোরে সোনারগাঁওয়ে বৈরাবরটেক তালতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। একই সময় গাড়িতে থাকা আরিফুর রহমান রবিন নামে আরেকজন আরোহী গুরুতর আহত হন। তাকে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। সকালে খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের ডুবুরি দল চারজনের লাশ উদ্ধার করে। গত শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত আওয়ামী লীগের বিজয় সমাবেশ থেকে ফেরার পথে রোববার রাতে ঘন কুয়াশার কারণে এ দুর্ঘটনা ঘটে। নিহত চারজনই আড়াইহাজারের বাসিন্দা ও আড়াইহাজার আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর সমর্থক।
নিহতরা হলেনÑ আড়াইহাজার উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ও মারুয়াদী এলাকার কাদেম আলী মোক্তারের ছেলে মো: শহীদুল্লাহ মোক্তার, তার ছোট ভাই রাজু আহমেদ, বাঘানগর এলাকার মিজানুর রহমানের ছেলে মো: মোমেন ও বড় ফাউসা গ্রামের ইভু বাবুর্চির ছেলে মো: রিপন মিয়া।
সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম পিপিএম জানান, আওয়ামী লীগের বিজয় সমাবেশ থেকে একটি সাদা রঙের প্রাইভেটকারে (ঢাকা মেট্রো-ঘ ১৫৫৪৮৩) করে পাঁচজন আড়াইহাজারে ফিরছিলেন। পথে ভোর রাতে জামপুর ইউনিয়নের বৈরাবেরটেক তালতলা এলাকা অতিক্রমকালে ঘন কুয়াশার কারণে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পাশের খাদে পড়ে পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের ডুবুরির দল চারজনের লাশ উদ্ধার করে। এ সময় একজনকে আহতাবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যালে ভর্তি করা হয়েছে। তাদের বাড়ি আড়াইহাজার থানার বিভিন্ন এলাকায়। খাদে ডুবে যাওয়া প্রাইভেটকারটিও উদ্ধার করা হয়েছে।
নাটোর সংবাদদাতা জানান, নাটোরের বাগাতিপাড়ায় বালুবোঝাই ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী এক ব্যবসায়ী তার স্ত্রী-সন্তানসহ নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ পাশের রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী বাজার এলাকার ব্যবসায়ী খালেদ হোসেন রব (৩৩), তার স্ত্রী সোনিয়া বেগম (২৬) ও তাদের একমাত্র সন্তান তাসফি (৭)। নিহত খালেদ আড়ানী বাজারের খালেদ সু স্টোরের প্রোপ্রাইটর খাইরুল ইসলামের ছেলে।
নিহতের স্বজনেরা জানান, বাগাতিপাড়া উপজেলার বাঁশবাড়িয়ার কৈচরপাড়া গ্রামের এক আত্মীয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠানের দাওয়াত খেয়ে স্ত্রী-সন্তানকে নিয়ে মোটরসাইকেলে গতকাল বিকেলে বাড়ি ফিরছিলেন খালেদ। পথে বাঁশবাড়িয়া ডিগ্রি কলেজ এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রাক তাদের চাপা দিলে তিনজনই ঘটনাস্থলে নিহত হন। ঘটনার পর ট্রাক (রংপুর ট-০২-০০৫৯) রেখে চালক পালিয়ে যান।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে যাত্রীবাহী বাসচাপায় আবদুর রাজ্জাক (৫৫) নামে ব্যাটারিচালিত এক অটোরিকশাচালক নিহত হয়েছেন। গতকাল রোববার দুপুরে নগরীর কোর্ট স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজ্জাক গোদাগাড়ী উপজেলার ফুলতলা গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে।
কাশিয়াডাঙ্গা থানা পুলিশ জানায়, গুরুতর আহত রাজ্জাককে স্থানীয়রা রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। দুর্ঘটনার পর আটক করা হয়েছে ওই বাসের হেলপারকে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় সড়ক দুর্ঘটনায় আবদুস সাত্তার (৯৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার পাঠানিয়া পুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আবদুস সাত্তার দোহাজারী পৌর সদরস্থ জামিজুরী হারবাং এলাকার মরহুম মনিরুচ্ছফার ছেলে। প্রতিদিনের মতো নির্মাণাধীন মসজিদের জন্য টাকা তুলে বাড়ি ফেরার সময় একটি হায়েসগাড়ি তাকে চাপা দেয়। মুমূর্ষু অবস্থায় প্রথমে স্থানীয় বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল ও পরে চমেক হাসপাতালে নেয়ার পথে রাত ১২টায় তিনি মারা যান।
মিঠাপুকুর (রংপুর) সংবাদদাতা জানান, রংপুরের মিঠাপুকুর উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কের বৈরাতী মোড় নামক স্থানে গতকাল সকালে এক দুর্ঘটনায় তিন পুলিশসহ পাঁচজন আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, পীরগঞ্জ উপজেলার বড় দরগাহ হাইওয়ে পুলিশের উপস্থিতি দেখে মহাসড়কে চলাচল নিষিদ্ধ অটোবাইক চালক পালানোর সময় পাশের একটি পিকআপের সাথে ধাক্কা লেগে অটোবাইক চালক হুমায়ুন (৩৫) ও গাড়িতে থাকা যাত্রী আ: হাকিম (৪০) গুরুতর আহত হন। এ ঘটনার জের ধরে পুলিশ ও জনতার মধ্যে সংঘর্ষ বাধে। এতে বড়দরগাহ পুলিশের এসআই আলমগীর, এটিএসআই আ: রহিম ও এক কনস্টেবল গুরুতর আহত হন। তাদের মিঠাপুকুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুমকি (পটুয়াখালী) সংবাদদাতা জানান, পটুয়াখালীর দুমকিতে সড়ক দুর্ঘটনায় সেনাসদস্যসহ তিনজন আহত হন। সেনাসদস্য মিজানুর রহমান মিজানকে (২৫) আশঙ্কাজনক অবস্থায় হেলিকপ্টারে ঢাকা সেনানিবাসের সিএমএসে স্থানান্তর করা হয়। গতকাল বিকেলে লেবুখালী সেনানিবাস সিএমএস থেকে হেলিকপ্টারে ঢাকা সেনানিবাসের সিএমএসে স্থানান্তর করা হয়েছে। অপর আহত টমটমচালক রবিউল ইসলাম (২৪) ও পথচারী নূর মোহাম্মদ (৬০) পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। পটুয়াখালীর ডিজিএফআই সদস্য মো: মাইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।
গতকাল সকালে পটুয়াখালীর দুমকি উপজেলার মাদরাসা ব্রিজসংলগ্ন সড়কে দশমিনা-ঢাকা রুটের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১১-১২২১) ওভার টেকিংয়ের সময় বেকারির মালামাল বহনকারী টমটমকে চাপা দিলে দুর্ঘটনাটি ঘটে। এতে টমটমচালক রবিউল, টমটমের আরোহী সেনাসদস্য মিজান আহত হন। এ সময় পথচারী নুর মোহাম্মদ নামে এক বৃদ্ধও আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর সেনাসদস্যকে লেবুখালী সেনানিবাসের সিএমএসে আনা হলে সেখান থেকে তাকে হেলিকপ্টারে ঢাকায় সিএমএসে নিয়ে যাওয়া হয়।
উল্লেখ্য, লেবুখালী সেনানিবাস পরিচালিত বেকারির পণ্য একজন সেনাসদস্যের মাধ্যমে একটি টমটম ভ্যানে উপজেলা শহরের বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠানে প্রতিদিন বিক্রি ও সরবরাহ করে আসছিল। গতকাল উপজেলা শহরে মালামাল সরবরাহ শেষ করে বেলা ১১টায় ফিরে যাওয়ার পথে ওই দুর্ঘটনা ঘটে।
দুমকি থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জান বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে বাসটি আটক করা হয়েছে। এ ব্যাপারে এখনো কেউ কোনো অভিযোগ করেননি। অভিযোগ এলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement