২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
এসএসসি পরীক্ষা

২৭ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধ

-

এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আগামী ২৭ জানুয়ারি থেকে এক মাসের জন্য সারা দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এসএসসি পরীক্ষা। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। এর পর দিন থেকে ব্যবহারিক পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে কোচিং সেন্টার।
এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে গতকাল শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় তদারক ও আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির সভা হয়। সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি।
কমিটির বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা: দীপু মনি বলেন, ‘পরীক্ষার এক সপ্তাহ আগে ২৭ জানুয়ারি থেকে পরীক্ষা চলার সময় ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা হলে প্রবেশ করে নির্ধারিত আসনে বসতে হবে।’
শিক্ষামন্ত্রী বলেন, এবার অ্যালুমিনিয়াম ফয়েল কাগজে বাঁধিয়ে প্রশ্নপত্র পাঠানো হবে। এ পরীক্ষা কেন্দ্রের জারি থাকবে আশপাশে ১৪৪ ধারা। প্রশ্নপত্র ফাঁস নিয়ে গুজব রটনাকারী শনাক্ত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এবারো পরীক্ষার কেন্দ্রে কেউ মোবাইল নিতে পারবেন না। শুধু কেন্দ্রসচিব সাধারণ মানের একটি মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন।
সভায় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো: আলমগীর, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক।

 


আরো সংবাদ



premium cement