১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

এরশাদের শারীরিক অবস্থা নাজুক

উন্নত চিকিৎসার জন্য আজ সিঙ্গাপুর যাচ্ছেন
-

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি ও বিরোধী দলের নেতা হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা খুবই নাজুক হয়ে পড়েছে। রক্তে হিমোগ্লোবিন ও যকৃতের সমস্যায় উন্নত চিকিৎসা নিতে আজ রোববার দুপুরে তাকে ফের সিঙ্গাপুর নেয়া হচ্ছে। এরশাদের অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন পার্টির বর্তমান কো-চেয়ারম্যান ও বিরোধী দলের উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।
দলীয় সূত্র জানায়, এরশাদকে চার দিন পরপর রক্ত দিতে হচ্ছে। চিকিৎসকেরা জানিয়েছেন, তার শরীরে রক্ত উৎপাদন কমে গেছে। যদি শারীরিক অবস্থা আরো খারাপ হয় তবে আজ তাকে সিঙ্গাপুরে নেয়া হবে। ফলে আগামী ৩০ জানুয়ারি একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হলেও তাতে এরশাদ যোগদানের সম্ভাবনা তেমন নেই মনে করছেন দলটির সিনিয়র নেতারা।
এ বিষয়ে জাতীয় পার্টির দফতর সম্পাদক সুলতান মাহমুদ গতকাল শনিবার বলেন, বেলা সাড়ে ১২টায় স্যার (এরশাদ) সিঙ্গাপুরের উদ্দেশে যাত্রা করবেন। সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শের অপোয় ছিলেন তারা। পরে চিকিৎসকদের সাথে কথা বলেই এরশাদকে আবারো সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হচ্ছে। স্যারের সাথে তার এক ভাই ও একান্ত সচিব খালেদ আখতারও যাবেন।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে গত বছরের ১২ ডিসেম্বর ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে গিয়েছিলেন এরশাদ। জয়ী হওয়ার পর দেশে ফিরে শপথও নেন। কিন্তু এর পর থেকেই তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন।
এ দিকে গত শুক্রবার এরশাদ এক ঘোষণাপত্রে জানিয়েছেন, এরশাদের অবর্তমানে এবং চিকিৎসাধীন অবস্থায় বিদেশে থাকাকালীন তার অনুপস্থিতিতে ছোট ভাই গোলাম মোহাম্মদ (জি এম) কাদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এরশাদ গত ১৬ জানুয়ারি এ নিয়োগ দেন, যা ইতোমধ্যেই কার্যকর হয়েছে।
প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদে এরশাদকে বিরোধীদলীয় নেতা করে সম্প্রতি প্রজ্ঞাপন জারি করে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়। প্রজ্ঞাপনে একই সাথে জি এম কাদেরকে সংসদীয় বিরোধী দলের উপনেতা এবং মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে বিরোধী দলের চিফ হুইপ হিসেবে উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement