১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
কাল বিক্ষোভ

সরকারের সহযোগিতায় অসাধু ব্যবসায়ীরা বাজার নিয়ন্ত্রণ করছে : সিপিবি

-

চালসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছেন সিপিবির নেতৃবৃন্দ। তারা বলেন, মুক্তিযুদ্ধের অর্থনীতির বিপরীতে দেশ এখন চলছে মুক্তবাজার অর্থনীতিতে। জনসমর্থনের তোয়াক্কা না করে ক্ষমতা টিকিয়ে রাখতে লুটেরা ধনিক শ্রেণীকে সুবিধা পাইয়ে দিতে সরকার নানা গণবিরোধী তৎপরতা চালাচ্ছে। সরকারের সক্রিয় সহযোগিতায় অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করছে।
সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক বিবৃতিতে এ কথা বলেন। আরো বলেন, কোনো কারণ ছাড়াই হঠাৎ করে চালের দাম কেজি প্রতি চার-পাঁচ টাকা বৃদ্ধি পেয়েছে। চালের পাশাপাশি পেঁয়াজ, রসুনসহ অন্যান্য নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। নেতৃবৃন্দ অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানো এবং জনগণের স্বার্থে বাজার নিয়ন্ত্রণের জন্য মজুদদার-মুনাফাখোরদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।
এদিকে চালসহ নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে সিপিবির উদ্যোগে আগামীকাল সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে আগামী ২১ জানুয়ারি বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে।

 


আরো সংবাদ



premium cement