২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৩০ আগস্ট থেকে ফোবানা কনভেনশন

-

প্রতিবারের মতো এবারো আমেরিকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ফোবানা কনভেনশন ২০১৯’। আগামী ৩০ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত নিউ ইয়র্কের লার্গেডিয়া এয়ারপোর্টের মেরিয়ট হোটেলে তিন দিনব্যাপী এ সম্মেলনে অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন খান ও কার্যকরী সাধারণ সম্পাদক কাজী আজম।
সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের সম্মেলনে হোস্ট কমিটি হচ্ছে নিউ ইয়র্কের বাংলাদেশী আমেরিকান ফ্রেন্ডশিপ সোসাইটি। সম্মেলনে কনভেনার নির্বাচিত হয়েছেন নিউ ইয়র্ক জ্যাকসন হাইট বাংলাদেশী বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি শাহনেওয়াজ। সদস্যসচিব বা মেম্বার সেক্রেটারি নির্বাচিত হয়েছেন যুক্তরাষ্ট্রের বৃহত্তম সন্ধীপ অ্যাসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক ফিরোজ আলম।
এতে জানানো হয় অন্যবারের মতো এবারো বাংলাদেশের বুদ্ধিজীবী, শিক্ষক, লেখক, কবি, সাংবাদিক, শিল্পী, রাজনীবিদ, ব্যবসায়ী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা অংশ নেবেন। থাকবে গুরুত্বপূর্ণ সেমিনার। এতে বিশিষ্টজনেরা অংশ নেবেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, এটি হবে মূলত প্রবাসী বাংলাদেশীদের মিলনমেলা। ১৯৮৭ সাল থেকে শুরু হওয়া ফোবানা সম্মেলনটি দীর্ঘ পথযাত্রায় সফলতা-ব্যর্থতার যুগল বন্ধনে অগ্রসর হচ্ছে। অতীতের সব ব্যর্থতা ও সফলতার অভিজ্ঞতা নিয়ে এই সম্মেলনকে অভীষ্ট লক্ষ্যে নেয়ার জন্য দৃঢ় সঙ্কল্পের সঙ্গে এবারের ফোবানা সম্মেলন করার উদ্যোগ নেয়া হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল