২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ওয়ার্নার খেলবেন ওয়ার্নার চলে যাচ্ছেন!

আজ সিলেটের সামনে ডায়নামাইটস
-

অজি ক্রিকেটেই শুধু নয়। বিশ্ব ক্রিকেটে তোলপাড় করা অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নারকে নিয়ে তোলপাড় বিপিএলেও। না! কোনো রকম ফিক্সিং বা অন্য কিছু নয়। রংপুর রাইডার্সের বিপক্ষে দুর্দান্ত ক্রিকেট খেলে দলকে জেতানোর বড় কাজটা করার পর এবার আলোচনায় তার কনুইয়ের ইনজুরি। খবরটা যেন সিলেট সিক্সার্সের ঘুম হারাম করে দেয়ার মতো। অস্ট্রেলিয়ায় প্রকাশিত এক পত্রিকার বরাত দিয়ে খবর বেড়িয়েছে কনুইয়ের ইনজুরির জন্য দেশে ফিরে যাচ্ছেন এ দুর্দান্ত ক্রিকেটার। তাহলে কী হবে সিলেটের। তবে এক্ষুনি ফিরছেন না। ফিরবেন ২১ জানুয়ারি। দেশে ফেরার আগে আজকের ম্যাচ ছাড়াও সিলেটের পরের ম্যাচটাও খেলে দিয়ে যাবেন। এরপরই তিনি ফিরে যাবেন দেশে। অস্ট্রেলিয়ায় ফিরে চিকিৎসা ও বিশ্রামে থাকতে হবে। একইভাবে ইনজুরির জন্য বিপিএল ছেড়ে চলে গেছেন আরেক আলোচিত স্টিভেন স্মিথ।
সিলেট ওয়ার্নারের স্থানে কাকে নিয়ে আসবেন সে প্লানে ব্যস্ত। দলটির অবস্থা যে খুব বেশি ভালো তা-ও না। পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে সিলেট পাঁচ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে। তাদের নিচে শুধু খুলনা টাইটানস ২ পয়েন্ট নিয়ে। অবশ্য বিপিএলের দীর্ঘ পথে পয়েন্ট এখনও ফ্যাক্টর নয়। রিকভার করার যথেষ্ট সময় রয়েছে। তা ছাড়া টি-২০ ক্রিকেট। যেকোনো দল যেকোনো মুহূর্তে স্লিপ কাটতেই পারে। সেটা যত বড় দলই হোক না কেন। গত ম্যাচের কথাই ধরা যাক। কেউ কি ভেবেছিল রংপুরকে বিধ্বস্ত করবে সিলেট? মোটেও না।ওয়ার্নার একাই তারকা ক্রিকেটার। কিন্তু ওয়ার্নারের চেয়েও ভালো একটা ব্যাটিং করে দিয়েছিলেন লিটন দাস। সেখানেই বেড়িয়ে গেছে সিলেট। ওয়ার্নার নিজেও খেলেছেন চমৎকার। বিপিএলের এ আসরে দলগুলো ৪, ৫ ও ৬টি করে ম্যাচ খেলেছে। তবে ভেনু ভেদে কারো সংখ্যা বাড়ে, কারো কমে। ইতোমধ্যে শীর্ষে ঢাকা ডায়নামাইটস। ৫ ম্যাচে ৮ পয়েন্ট তাদের। পূর্ণ ১০ পয়েন্টই থাকার কথা ছিল। এ সিলেটেই তারা হেরেছে একটি ম্যাচে। সেটা ছিল তাদের রাজশাহীর বিপক্ষে ম্যাচে। ফলে অপরাজিত নেই আর কেউই। পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে। চিটাগাং ভাইকিংস ও রাজশাহীর পয়েন্টও ৬। যেহেতু ক্রিকেট অস্ট্রেলিয়ার বরাত দিয়ে খবরটা বেড়িয়েছে, তাই ওয়ার্নার চলে যাচ্ছেন এটাই বাস্তব। কিন্তু আপাতত তা নিয়ে ভাবনা নেই দলটির। আজ নিজ মাঠে সিলেটের খেলা ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। এ দিন রাতের খেলায় লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স খুলনার বিপক্ষে।
সিলেটের ভাবনায় আজকের ঢাকার ম্যাচ। ওয়ার্নার চলে যাওয়ার পর কী হবে না হবে তার চেয়ে আজ ঢাকার বিপক্ষে যদি জিতে যাওয়া যায় এটা হবে দলটির জন্য বিশাল সম্মানের বিষয়ও। কারণ শিরোপা প্রত্যাশী রংপুরকে হারানোর পরের ম্যাচে ঢাকা ডায়নামাইটসের মতো শক্তিশালী একটি দলকে হারানোর গুরুত্বই অন্যরকম। সিলেটে ইতোমধ্যে স্বাগতিকরাই ভালো খেলেছেন। ডায়নামাইটস যে ম্যাচে হেরেছে তাতে ছিল তাদের চরম ব্যাটিং ব্যর্থতা। সাকিব আল হাসান, সুনিল নারিনরা ১৩৭ রানের টার্গেটে লড়ে থেমে যায় ১১৬তে। সিলেটের বিপক্ষে একটি ম্যাচ ইতোমধ্যে খেলেছে ঢাকা। সে ম্যাচে জয় ছিল ঢাকারই। প্রথম ব্যাটিং করে ঢাকা সংগ্রহ করেছিল ১৭৩ রান ৭ উইকেটে। জবাবে খেলতে নেমে সিলেট ১৪১-এ শেষ করে ইনিংস। ওই ম্যাচে ঢাকার ভিন দেশীরা সুবিধা করতে পারেনি। দারুণ এক ইনিংস খেলে দিয়েছিলেন রনি তালুকদার। অপর দিকে ব্যর্থ ছিলেন ওয়ার্নারও। ৭ করেই আউট। পুড়ান লড়েছিল। কিন্তু সেটাতে কাজ হয়নি। খেলেছিলেন তিনি ৭২ রানের এক ইনিংস। ফলে ওয়ার্নারের জন্যও ম্যাচটা চ্যালেঞ্জিং। বিশেষ করে বিপিএলের অন্যতম সেরা দলের বিপক্ষে ভালো একটা ইনিংস খেলা। জয় তো আছেই। বসে নেই সাকিব পোলার্ড, নারিনরাও। সিলেটে প্রথম ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা থাকবে আজ তাদেরও। ফলে ম্যাচটি উপভোগ্য হবে ভলেই ধারণা করা যাচ্ছে।

 


আরো সংবাদ



premium cement