২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নির্বাচন বাতিলের দাবিতে জাতিসঙ্ঘের সামনে বিক্ষোভ

-

একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রত্যাখ্যান ও নির্দলীয় সরকারের অধীনে পুনর্নির্বাচনের দাবিতে নিউ ইয়র্কে জাতিসঙ্ঘ সদর দফতরের সামনে বিক্ষোভ করেছে প্রবাসী বাংলাদেশীরা। স্থানীয় সময় মঙ্গলবার দুপুর ১২টায় জাতিসঙ্ঘ সদর দফতরের সামনে অনুষ্ঠিত হয় এ সমাবেশ। ‘বাংলাদেশী আমেরিকান প্রগ্রেসিভ ফোরাম’র (বাপফ) আয়োজনে সমাবেশে বক্তারা বলেন, প্রকাশ্যে ভোট ডাকাতি আর তামাশাপূর্ণ নির্বাচনে জাতির কষ্ট আরো বাড়বে। শেখ হাসিনা জেদের বশবর্তী হয়ে নির্বাচন করছেন ঠিকই, কিন্তু বিশ্ববাসীর কাছে দেশ ও দেশের মানুষকে কলঙ্কিত করা হয়েছে। সিইসিসহ নির্বাচন পরিচালনার সাথে জড়িত সবাই সাধারণ মানুষের সাথে দলীয় কর্মীর মতো ব্যবহার করেছে। নির্বাচন কমিশন ও সরকারের জেদের ফসল ৩০ ডিসেম্বরের নির্বাচনে দেশবাসীর অপূরণীয় ক্ষতি সাধিত হয়েছে। বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বিশ্বসমাজকে যথাযথ ভূমিকা পালন করার আহ্বান জানানো হয় সমাবেশে। বক্তারা এতে বলেন, নির্বাচন কমিশনের একপেশি আচরণে সব প্রার্থীর জন্য প্রচারে সমান সুযোগ ছিল না। বিশাল অঙ্কের অর্থের অপচয় করে দেশকে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে।
তারা বলেন, ক্ষমতার নেশায় দিশেহারা এ সরকার দেশের সাধারণ মানুষের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী এবং দলীয় সন্ত্রাসীদের লেলিয়ে আগের রাতে সারা দেশে ভোট ডাকাতির মাধ্যমে বাক্সগুলো ভরপুর রাখে। নজিরবিহীনভাবে একটা যুদ্ধাবস্থা তৈরি করে ত্রাস- সৃষ্টি করে একাদশ জাতীয় সংসদ নির্বাচন করেছে সরকার। এ সময় বক্তারা বলেন, প্রবাস থেকে আমরা ভোট ডাকাতির এই নির্বাচনের ফলাফলকে পুরোপুরি প্রত্যাখ্যান করেছি এবং অনতিবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দাবি করছি। সমাবেশ শেষে জাতিসঙ্ঘ মহাসচিব এন্টিনিও গুতেরাসের বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
প্রগ্রেসিভ ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা প্রফেসর নূরুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেনÑ আহমেদ আবু উবাইদা, সাফায়েত হোসাইন সাফা, মাওলানা সিহাব উদ্দিন, আবু জাফর, নাঈম উদ্দিন ও মাইনুদ্দীন হাসান।

 


আরো সংবাদ



premium cement