২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কলেজছাত্রীসহ নিহত ৩

-

চট্টগ্রামে কাভার্ড ভ্যানচাপায় এক কলেজছাত্রীসহ সড়ক দুর্ঘটনায় বিভিন্ন স্থানে তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হন আরো ১২ জন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরীতে কাভার্ড ভ্যানচাপায় সোমা বড়–য়া (১৮) নামে এক কলেজছাত্রী নিহত হয়েছেন। ঘটনার পর কাভার্ড ভ্যানের চালককে আটক করেছে পুলিশ। গতকাল সকালে নগরীর কোতোয়ালি থানার সামনে এই দুর্ঘটনা ঘটেছে।
নিহত সোমা চট্টগ্রাম সরকারি সিটি কলেজের উচ্চমাধ্যমিকের ছাত্রী। তিনি নগরীর চান্দগাঁও বড়ুয়াপাড়া এলাকার বাসিন্দা রূপায়ন বড়ুয়ার মেয়ে। চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় তাদের গ্রামের বাড়ি।
পরিবার সূত্রে জানা গেছে, প্রতিদিনের মতো গতকালও কলেজের উদ্দেশে বাসা থেকে বের হন সোমা। বাস থেকে কোতোয়ালি মোড়ে নামেন তিনি। রাস্তা পার হওয়ার সময় একটি কাভার্ড ভ্যান এসে তাকে চাপা দেয়।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) পুলিশ ফাঁড়ির এএসআই আলাউদ্দিন তালুকদার নয়া দিগন্তকে বলেন, কাভার্ড ভ্যানচাপায় গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে মৃতদেহ ময়নাতদন্ত ছাড়া স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
দুর্ঘটনার পর সিটি কলেজের শিক্ষার্থীরা কিছু সময়ের জন্য কোতোয়ালি থানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। পরে পুলিশের হস্তক্ষেপে তারা সড়ক থেকে সরে যান।
কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মোহসিন নয়া দিগন্তকে বলেন, চালক জসিম উদ্দিনকে আটক এবং কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে।
চাটমোহর (পাবনা) সংবাদদাতা জানান, পাবনার চাটমোহরের হরিপুর ইউনিয়নের চড়ইকোল গ্রামের জামাল প্রামাণিকের ছেলে এরশাদ আলীর বাড়ি থেকে একটি মহিষ চুরি করে কাভার্ডভ্যানে তুলে নিয়ে পালানোর সময় চোর চক্রের কাভার্ডভ্যান থামানোর চেষ্টাকালে কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে রব্বান আলী (৬০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত রব্বান আলী রামনগর গ্রামের মৃত তোমেজ উদ্দিনের ছেলে।
এলাকাবাসী ও থানা সূত্র জানায়, বুধবার ভোর রাতে চড়ইকোল গ্রামের এরশাদ আলীর একটি মহিষ চুরি করে পালাচ্ছিল চোরের দল। এরশাদ আলী চুরির বিষয়টি টের পেয়ে বাইরে বেরোলে চোর কাভার্ডভ্যানে তোলা একটি মহিষ নিয়ে দ্রুত পালিয়ে হরিপুরের দিকে যেতে দেখেন। তারা হরিপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনকে বিষয়টি জানালে মকবুল হোসেন বাজারের নাইটগার্ডদের ফোন করে জানান। কিছুক্ষণ পর চোরচক্র হরিপুর বাজারে পৌঁছলে নাইটগার্ডরা তাদের আটকের চেষ্টা করেও পারেনি। পরে রামনগর এলাকার রব্বান আলীসহ কয়েকজন রামনগর ঘাট এলাকায় চোর চক্রের পথ রোধ করার চেষ্টা করলে তাদের ওপর কাভার্ডভ্যান তুলে দেয় চালক। এ সময় কয়েকজন দ্রুত সরে পড়তে পারলেও কাভার্ডভ্যানের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে রব্বানের মৃত্যু হয়। এ সময় দ্রুত পালিয়ে চাটমোহর পৌর সদরের দিকে চলে যায় চোর চক্র।
এ ব্যাপারে চাটমোহর থানার ওসি শেখ নাসীর উদ্দিন জানান, সদরের যেসব রাস্তা দিয়ে গাড়িটি পালিয়েছে সেসব রাস্তার সিসিটিভির ফুটেজ যাচাই করে দেখা হচ্ছে। নিহতের পরিবারের কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। কাভার্ডভ্যানটির সন্ধানে ও চোর চক্রকে ধরতে বিভিন্ন স্থানে খোঁজ নেয়া হচ্ছে।
শিবচর (মাদারীপুর) সংবাদদাতা জানান, মাদারীপুরের শিবচরে ইজিবাইক-মাহিদ্রার সংঘর্ষে শাহাজামাল মাদবর (৩৫) নামে এক স্টিল ব্যবসায়ী নিহত হয়েছেন। তিনি উপজেলার উমেদপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত ইসমাইল মাদবরের ছেলে।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, নিহত শাহজামাল মঙ্গলবার রাতে ঢাকা থেকে ফেরার পথে উপজেলার কাঁঠালবাড়ি ঘাট থেকে ইজিবাইকে চড়ে বাড়ি ফিরছিলেন। রাতে চান্দেরচর মৃধার মোড় এলাকায় অপর প্রান্ত থেকে আসা একটি মাহিন্দ্রার সাথে ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে শাহজামালসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। স্থানীরা দ্রুত আহতদের উদ্ধার করে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তার অবস্থার অবনতি হলে রাতেই তাকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের নতুন শিকারপুর নামক স্থানে যাত্রীবাহী মাইক্রোবাস ও ব্যাটারিচালিত ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। গতকাল বিকেলে এ দুর্ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় চালক ও যাত্রীসহ সাতজনকে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতদের মধ্যে প্রাথমিকভাবে যাদের পরিচয় জানা গেছে তারা হলেনÑ মাইক্রোবাস চালক নয়ন (৩০), ইজিবাইক চালক হুমায়ন হাওলাদার (৩৫), মাইক্রোবাসের যাত্রী পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার পুতুল (৩৫), হানিফ (৫০), বাউফল উপজেলার মো: জালাল (৩৫), তার ছেলে মোস্তাকিন (৩), শাশুড়ি মাকসুদা বেগম (৫০), ঝালকাঠির সদর উপজেলার আশিয়ার এলাকার সূচনা (২১) ও গৌরনদী উপজেলার জাহাঙ্গীর সরদারসহ (৫০) আরো কয়েকজন। প্রত্যক্ষদর্র্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, মাওয়া কাওরাকান্দি থেকে ১০ জন যাত্রী নিয়ে বরিশালগামী দ্রুতগতির মাইক্রোবাস (ফরিদপুর-ছ-১১-০০১০) বিপরীতমুখী একটি খালি ব্যাটারিচালিত ইজিবাইকের সাথে মুখোমুখি সংঘর্ষে যান দু’টি দুমড়ে-মুচড়ে যায়। এতে যান দু’টির চালকসহ অন্তত ১২ জন আহত হয় এবং মহাসড়কে কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যদের তৎপরতায় যান চলাচল স্বাভাবিক হয়।


আরো সংবাদ



premium cement