২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নারকেলের খোলের দাম ১৩ শ’ টাকা

-

পরের বার থেকে নারকেল খেয়ে তার খোলসটা ছুড়ে ফেলার আগে দু’বার ভাববেন। কারণ নারকেলের খোলও এখন রীতিমতো মহার্ঘ! হ্যাঁ, ঠিকই শুনছেন। চড়া দামে অনলাইনে বিক্রি হচ্ছে নারকেলের খোল বা যাকে আমরা বলি, নারকেলের মালা।
ন্যাচারাল কোকোনাট শেলস কাপ বলে ই-কমার্স সাইট অ্যামাজনে যা বিক্রি হচ্ছে, আদতে তা হলো নারকেলের খোল বা মালা। এর দাম রাখা হয়েছে তিন হাজার টাকা। যদিও ডিসকাউন্ট দেয়ার পরে তা মিলছে এক হাজার ৩৬৫ টাকায়। এই দেখেই সোশ্যাল মিডিয়ায় মজায় মেতেছেন নেটিজেনরা। একটি গোটা নারকেল যেখানে ২০ থেকে ৩০ টাকায় পাওয়া যায় সেখানে তার খোলসের দাম দেখে মাথায় হাত পড়েছে সবারই। অনেকেই বলছেন এ রকম জানলে নারকেল খাওয়ার পরে তার খোলটিকে যতœ করে রেখে দিতেন তারা।
কিন্তু হঠাৎ কেন এত দাম ঠিক হলো এই নারকেলের খোলের? মার্কেটিং বিশেষজ্ঞরা বলছেন যে, এখন প্রাকৃতিক বা অর্গ্যানিক জিনিসের দাম একটু বেশি। সেঞ্চুরি নভেলটি নামক যে সংস্থা অ্যামাজনে এই দ্রব্য বিক্রি করছে, তাদের মতে যেহেতু এটি আসল নারকেলের খোলা তাই এটি ভাঙাচোরাও থাকতে পারে! বেশি দাম বলে এটি কিনতে ইএমআইর সুবিধাও পাওয়া যাবে। যদিও সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ আমাজনকে অভিনন্দনও জানিয়েছেন ব্যবসায় এই রকম অভিনবত্ব আনার জন্য। তবে এই প্রথমবার নয়, এর আগে গোবর থেকে তৈরি জ্বালানি ঘুঁটা বিক্রির জন্যও বিজ্ঞাপন বেরিয়েছিল অনলাইনে। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement