২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াৎ খান হত্যার পরিকল্পনাকারী ২ জন গ্রেফতার

-

চলচ্চিত্র পরিচালক ও অভিনেতা খিজির হায়াৎ খানকে হত্যার পরিকল্পনাকারী দু’জনকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।
গত সোমবার রাজধানীর বনানীর ২৫ নম্বর রোডের ৫১ নম্বরে নির্মাণাধীন ভবনের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে বনানী থানায় মামলা হয়েছে। গতকাল তাদের জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তিন দিনের রিমান্ডে নিয়েছে।
গ্রেফতারকৃতরা হলোÑ এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান। যার সাংগঠনিক নাম সবুজ ওরফে আবু সালমান ওরফে হুজাইফা (৩০)। অপরজন আবু বকর। যার সংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ (২০)। তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের সামরিক শাখার সদস্য বলে পুলিশ জানিয়েছে।
সিটিটিসির ডিসি মহিবুল ইসলাম খান বলেন, খিজির হায়াৎ খান জঙ্গিবিরোধী একটি চলচ্চিত্র তৈরি করেছেন। এ জন্য তাকে হত্যার পরিকল্পনা করে জঙ্গিরা। কিন্তু হত্যাকাণ্ড সংঘটিত হওয়ার আগেই প্রযুক্তির সহায়তায় তাদের শনাক্তের পর গ্রেফতার করা হয়। এ ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা হয়েছে। দু’জনকে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে আনা হয়েছে। তাদের অন্য সহযোগীদের গ্রেফতারে অভিযান চলছে।
সিটিটিসি সূত্র জানায়, সম্প্রতি খিজির হায়াৎ খান মি. বাংলাদেশ নামক একটি চলচ্চিত্র তৈরি করেছেন। এতে জঙ্গিবাদবিরোধী বার্তা প্রচার করা হয়েছে। এ জন্য খিজির হায়াতকে হত্যার জন্য টার্গেট করে জঙ্গিরা। জঙ্গিদের টেলিগ্রাম অ্যাপসে এসো কাফেলাবদ্ধ হই নামে একটি গ্রুপে খিজির হায়াতকে হত্যার পরিকল্পনার তথ্য পরস্পরের মধ্যে আদান-প্রদান করত। আবু বকরের ওপর দায়িত্ব ছিল খিজির হায়াতকে অনুসরণ করে তার চলাফেরা এবং ঠিকানা সংগ্রহ করা। এ জন্য আবু বকর কুমিল্লায় খিজির হায়াতের গ্রামের বাড়ি রেকি করে ও ছবি তোলে।  

 


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল