২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিরোধী দলের ৬৬ নেতাকর্মী গ্রেফতার : ৩৫ জনের বিরুদ্ধে মামলা

-

বিএনপি-জামায়াতসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে পুলিশের মামলা হামলা অব্যাহত রয়েছে। গতকালও নোয়াখালী, দিনাজপুর ও কুলাউড়া থেকে বিএনপি ও জামায়াতের ৬৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। যশোরের মনিরামপুরে বিএনপি ৩৫ নেতাকর্মীর নামে মামলা দেয়া হয়েছে।
নোয়াখালী সংবাদদাতা জানান, নোয়াখালী জেলার বিভিন্ন উপজেলা থেকে গত এক এক সপ্তাহে বিএনপির জামায়াতের ৬০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এ সব নেতাকর্মীর অবিলম্বে মুত্তির দাবি জানিয়েছে বিএনপি-জামায়াতের নেতৃবৃন্দ। গতকাল সোমবার এক বিবৃতিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নোয়াখালী-৫ আসনের ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার মওদুদ আহমদ, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান নোয়াখালী-৩ আসনের ধানের শীষের প্রার্থী বরকত উল্লাহ ভুলু, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনের ধানের শীষের প্রার্থী মোহাম্মদ শাহজাহান, বিএনপির যুগ্ম মহাসচিব নোয়াখালী-১ আসনের ধানের শীষের প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নোয়াখালী-২ আসনের ধানের শীষের প্রার্থী জয়নুল আবেদীন ফারুক, নোয়াখালী জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন এবং জেলা বিএনপির সেক্রেটারি অ্যাডভোকেট আবদুর রহমান প্রমুখ এ দাবি জানান।
নেতৃবৃন্দ গণগ্রেফতার বন্ধ ও অবিলম্বে গ্রেফতারদের মুক্তি দিয়ে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা রাখার আহ্বান জানান। নেতৃবৃন্দ জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নোয়াখালীর বিভিন্ন উপজেলায় জামায়াত-শিবিরের নেতাকর্মীদের ব্যাপক হারে গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। বিগত এক সপ্তাহে জেলা জামায়াতের সেক্রেটারি নিজাম উদ্দীন ফারুক ও সুবর্ণচর উপজেলা আমির মাওলানা জামাল উদ্দীনসহ বিভিন্ন উপজেলা থেকে অন্তত ৬০ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়। কোনো রকম গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তাদের গ্রেফতার করে গায়েবি মামলায় জেলে পাঠানো হচ্ছে। পুলিশ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা করে আতঙ্ক সৃষ্টি করছে। ফলে সুষ্ঠু নির্বাচন নিয়ে জনমনে ব্যাপক শঙ্কা তৈরি হচ্ছে। প্রশাসন এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করছে না।
মনিরামপুর (যশোর) সংবাদদাতা জানান, মনিরামপুর থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন, যুবদল সভাপতি ও চেয়ারম্যান নিস্তার ফারপক ও তার ছোটভাই তুহিন হাসানসহ ৩৫ জনকে আসামি করে মনিরামপুর থানায় মামলা করা হয়েছে। নাশকতার পরিকল্পনার অভিযোগ এনে থানার উপপরিদর্শক জহির রায়হান বাদি হয়ে গতকাল সোমবার এ মামলাটি করেন। যার মামলা নং-১১। মামলায় অজ্ঞাত আরো ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে। এ মামলায় দত্তকোন গ্রামের ফারুক নামের এক যুবদল নেতাকে আটক করেছে বলে দাবি করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার রাতে সরকারবিরোধী পরিকল্পনায় আসামিরা হাজরাকাটী গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বৈঠক করছিল। এ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ফারুককে আটক করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্য আসামিরা পালিয়ে যেতে সক্ষম হয়। ঘটনাস্থল থেকে পুলিশ তিনটি মোবাসদৃশ জর্দার কৌটা, জালেরকাটি জব্দ করেছে। এ ব্যাপারে থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেন মামলায় আনীত অভিযোগটি ভিত্তিহীন বলে দাবি করেছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তপন কুমার সিংহ জানান, আসামিদের আটকের জন্য চেষ্টা চলছে।
চিরিরবন্দর (দিনাজপুর) সংবাদদাতা জানান, দিনাজপুরের চিরিরবন্দর উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নশরতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: নুর-এ-আলম সিদ্দিকী নয়নকে পুলিশ গ্রেফতার করেছে। রোববার সকাল সকাল সাড়ে ১০টায় নশরতপুর গ্রামের বালাপাড়ার নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। চিরিরবন্দর থানার ওসি মো: হারেসুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে জানান তার বিরুদ্ধে সন্ত্রাস, নাশকতা ও ভোটকেন্দ্রে অগ্নিসংযোগসহ অনেক মামলা রয়েছে। তিনি আরো জানান, গ্রেফতারি পরোয়ানাভুক্ত কোনো আসামিকে ছাড় দেয়া হবে না।
কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, কুলাউড়া থানা পুলিশ সোমবার ভোর রাতে কুলাউড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ জামায়াত-শিবিরের নেতাকর্মীকে আটক করেছে। আটকেরা হলেন ভাটেরা জামায়াতে ইসলামীর ইউনিয়ন শাখার নেতা খোকন উদ্দিন, আব্দুল করিম, ভুকশিমইল জামায়াতের কর্মী শাকিল আহমদ, ব্রাহ্মণবাজারের আছাদ আহমদ ও হাজীপুরের জামিল আহমদ। কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, নাশকতার চেষ্টার অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে।
মানিকগঞ্জ সংবাদদাতা জানান, মানিকগঞ্জের শিবালয় উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৩২ নেতাকর্মীর বিরুদ্ধে চাঁদাবাজির মামলা করেছে যুবলীগ নেতা। গত ২৯ নভেম্বর শিবালয় থানায় শিবালয় থানা বিএনপির সভাপতি মো: রহমত আলী লাবলু, সাধারণ সম্পাদক সত্যেনকান্ত পণ্ডিত ভজন, থানা বিএনপির নেতা মো: শাহজাহান, দিদারুল ইসলাম দিপুসহ ৩২ জনকে আসামি করে এই চাঁদাবাজি মামলা করা হয়। মামলায় আরো ১৫-২০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। শিবালয় থানায় মামলা নম্বর ১৯। মামলার বাদি মহাদেবপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: আওলাদ হোসেন মামলায় উল্লেখ করেন যে, আসামিরা তার কাছে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেছে।

 


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল