২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শেখ হাসিনা-দক্ষিণ কোরিয়া রাষ্ট্রদূত সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দক্ষিণ কোরিয়ার নবনিযুক্ত রাষ্ট্রদূত হু কাং-ইলের সাক্ষাৎ : বাসস -

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিদ্যুৎ খাতের উন্নয়নে এবং দেশে একটি তথ্যপ্রযুক্তি (আইসিটি) প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে দক্ষিণ কোরিয়ার বিনিয়োগ এবং সহযোগিতা কামনা করেছেন। গতকাল দুপুরে ঢাকায় নবনিযুক্ত দক্ষিণ কোরীয় রাষ্ট্রদূত হু ক্যাং-ইল প্রধানমন্ত্রীর তেজগাঁওস্থ কার্যালয়ে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে এলে প্রধানমন্ত্রী একথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বৈঠকের পরে সাংবাদিকদের ব্রিফ করেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী কোরীয় রাষ্ট্রদূতকে জানান, তার সরকার দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়েছে এবং এ ব্যাপারে দক্ষিণ কোরিয়া সহযোগিতার হাত প্রসারিত করলে কাজটি আরো সহজ হয়। তিনি বিদ্যুৎ উৎপাদনের ক্ষেত্রে দক্ষিণ কোরিয়াকে আরো বিনিয়োগের আহ্বান জানান।
বাংলাদেশের ক্রমবর্ধিষ্ণু অর্থনীতির ভূয়সী প্রশংসা করে দক্ষিণ কোরিয় রাষ্ট্রদূত বলেন, ‘এটা খুবই প্রশংসার দাবি রাখে যে, বাংলাদেশ কয়েক বছর ধরে ৬ শতাংশের ওপরে প্রবৃদ্ধি ধরে রাখতে সক্ষম হয়েছে।’ ‘এটি একটি বিরাট অর্জন’, যোগ করেন তিনি।
হু ক্যাং-ইল বলেন, তার দেশ বাংলাদেশের অবকাঠামো উন্নয়ন এবং বিদ্যুৎ খাতে সহযোগিতা দানে প্রস্তুত রয়েছে। তিনি বলেন, ‘বাংলাদেশের সামনে একটি উজ্জ্বল ও ইতিবাচক ভবিষ্যৎ থাকায় আরো কোরীয় বিনিয়োগকারী বাংলাদেশে বিনিয়োগের জন্য আসবে’।
আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গুরুতর অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন প্রখ্যাত চলচ্চিত্রকার আমজাদ হোসেনের চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।
প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব আশরাফুল আলম খোকন বাসসকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিকেলে গণভবনে ‘একুশে পদক’ বিজয়ী চলচ্চিত্রকার আমজাদ হোসেনের দুই ছেলের সাথে কথা বলার পর তার চিকিৎসার দায়িত্ব নেন।’
তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রকার আমজাদ হোসেনের সবশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে তার দুই ছেলে সাজ্জাদ হোসেন দোদুল ও সোহেল আরমানকে গণভবনে আমন্ত্রণ জানান। আমজাদ হোসেন গত রোববার তার নিজ বাসভবনে স্ট্রোকে আক্রান্ত হন।
আশরাফুল আলম খোকন বলেন, ‘তাদের কাছ থেকে আমজাদ হোসেনের শারীরিক অবস্থা জানার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন।’ এ সময় চলচ্চিত্র পরিচালক এস এ হক অলিক উপস্থিত ছিলেন।
পরে আমজাদ হোসেনের ছেলে সোহেল আরমান সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পিতার চিকিৎসার পুরো দায়িত্ব গ্রহণ করেছেন এবং দেশে অথবা বিদেশে তার চিকিৎসার ব্যাপারে কোনো রকম চিন্তা না করতে আমাদের আশ্বস্ত করেছেন।’
একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী আমজাদ হোসেন বর্তমানে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন।


আরো সংবাদ



premium cement