২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

নয়াপল্টনের ঘটনায় হেলমেটধারী ৬ জন ৫ দিনের রিমান্ডে

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় আটক আরো কয়েকজন : নয়া দিগন্ত -

ঢাকার নয়াপল্টনে পুলিশের সাথে বিএনপি সমর্থকদের সংঘর্ষে ঘটনায় হেলমেটধারী ছয় জনকে ৫ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। গতকাল মামলার তদন্তকারী কর্মকর্তা তাদেরকে ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড চায়। আসামিপক্ষে রিমান্ডে বাতিল করে জামিন চায়। আদালত উভয় পক্ষের বক্তব্য শুনে জামিন আবেদন নাকচ করে ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
যাদেরকে রিমান্ড দেয়া হয়েছে তারা হলো : মো: আশরাফুল ইসলাম (রবিন), মো: সোহাগ ভূঁইয়া, মো: আব্বাস আলী, মো: এইচ কে হোসেন আলী, মো: মাহবুবুুল আলম ও জাকির হোসেন উজ্জ্বল।
রিমান্ড প্রতিবেদনে বলা হয়, সোমবার ঢাকার সূত্রাপুরসহ বিভিন্ন এলাকা থেকে আসামিদের গ্রেফতার করা হয়। যারা এই হামলার পরিকল্পনা করেছে তাদের উদ্দেশ্য ছিল পুলিশকে উসকানি দিয়ে পুলিশকে অ্যাকশনে যেতে বাধ্য করা। যেন তারা নেতাকর্মীদের ওপর পুলিশের অ্যাকশনের ও লাটিচার্জের ভিডিও দেখিয়ে বিভিন্ন মহলে রাজনৈতিক ফায়দা নিতে পারে। ভিডিও ফুটেজ বিশ্লেষণে দেখা গেছে, আসামিদের মধ্যে হোসেন আলী হেলমেট পরে শার্ট খুলে পুলিশের গাড়ির ওপর উঠে লাফিয়েছিল, সোহাগ শার্ট খুলে লাঠি হাতে পুলিশের গাড়ি ভাঙচুর করে, আব্বাস আলী গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করেছে, আশরাফুল ইসলাম পুলিশের পিকআপ ভাঙচুর ও পুলিশের ওপর হামলা করেছে। এ ছাড়াও উজ্জ্বল ও মাহবুবুল পুলিশের ওপর হামলা, ভাঙচুর, গাড়িতে অগ্নিসংযোগ ও সড়ক অবরোধ করেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, বড় নেতারা তাদের হেলমেট পরে যেতে বলে যাতে নাশকতার সময় কেউ তাদের শনাক্ত করতে না পারে। এ ছাড়া সেখানে আগে থেকেই লাঠিসোটা রাখা ছিল। কেন তারা এ ধরনের কাজ করেছে সে জন্য জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন।


আরো সংবাদ



premium cement