২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নাঙ্গলকোট উপজেলা যুবদল সভাপতি গ্রেফতার

লালমনিরহাটে ৩০০ মামলায় আসামি ২০ হাজার বিরোধী নেতাকর্মী
-

লালমনিরহাট জেলায় সরকার বিএনপি ও জামায়াতে ইসলামীসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে এ পর্যন্ত প্রায় ৩০০ মামলা করেছে। এসব মামলায় ২০ হাজারের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা যুবদল সভাপতিকে আটক করেছে র্যাব।
লালমনিরহাট সংবাদদাতা জানান, লালমনিরহাটে বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বিরুদ্ধে গত ১০ বছরে প্রায় ৩০০ মামলা দেয়া হয়েছে। এসব মামলায় প্রতিদিন ধরপাকড় অব্যাহত থাকায় বিরোধী নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। অনেক নেতাকর্মী গ্রেফতার হয়ে কারাগারে আছেন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিরোধী নেতাকর্মীরা মাঠে নামতে পারছেন না।
লালমনিরহাট জেলা জামায়াতের আমির অ্যাডভোকেট আব্দুল বাতেন সাংবাদিকদের জানান, বিগত ১০ বছরে কথিত নাশকতাসহ বিভিন্ন অভিযোগে সদর উপজেলায় জামায়াতের প্রায় এক হাজার ২০০, কালীগঞ্জে প্রায় দুই হাজার এবং পাটগ্রাম ও হাতীবান্ধা উপজেলায় ৬৭টি মামলায় জামায়াতের প্রায় ১২ হাজার নেতাকর্মী দীর্ঘ দিন ধরে পালিয়ে থেকে মানবেতর জীবনযাপন করছেন। কোনো কোনো নেতাকর্মী দীর্ঘ দিন পরিবার থেকে বিচ্ছিন্ন।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা ও দলটির নেতা অ্যাডভোকেট হুমায়ুন কবির স্বপন জানান, শাসক দলের ইশারায় লালমনিরহাট জেলার পাঁচ উপজেলায় কথিত নাশকতার অভিযোগে কয়েক শ’ মামলায় বিএনপির প্রায় তিন হাজার নেতাকর্মী আসামি হয়ে পালিয়ে থেকে মানবেতর জীবনযাপন করছেন। গ্রেফতার আতঙ্ক তাদের মধ্যে বিরাজ করছে।
জেলা পুলিশ কন্ট্রোলরুম সূত্রে জানা যায়, গত তিন দিনে জেলার পাঁচ উপজেলা থেকে বিভিন্ন মামলার আসামি ৩৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে রাজনৈতিক দলের নেতাকর্মী আছেন বলে বিরোধী দল দাবি করলেও পুলিশ বিষয়টি অস্বীকার করে বলেছেÑ শুধু মাদক ও চুরিসহ বিভিন্ন মামলার অভিযুক্ত আসামিদের গ্রেফতার করা হচ্ছে।
নাঙ্গলকোট (কুমিল্লা) সংবাদদাতা জানান, নাঙ্গলকোট উপজেলা যুবদলের সভাপতি আনোয়ার হোসেনকে (ছোট নয়ন) গ্রেফতার করেছে কুমিল্লা র্যাব-১১। গত সোমবার সন্ধ্যায় কুমিল্লা রেলস্টেশন এলাকা থেকে তাকে গ্রেফতার করে রাতে নাঙ্গলকোট থানায় সোপর্দ করা হয়। তিনি পৌরসভার হরিপুর গ্রামের মরহুম জয়নাল আবেদীনের ছেলে। থানা পুলিশ গতকাল মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করে। নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম জানান, আনোয়ার হোসেনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাকে ওই সব মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।  


আরো সংবাদ



premium cement
যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

সকল