২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাবুলে আত্মঘাতী হামলায় নিহত ৪০

-

আফগানিস্তানের রাজধানী কাবুলে মঙ্গলবার একটি ধর্মীয় অনুষ্ঠানে ভয়াবহ ধরনের আত্মঘাতী হামলা হয়েছে। প্রাথমিকভাবে হামলায় অন্তত ৪০ জন নিহত ও ৬০ জন আহত হয়েছে বলে জানা গেছে। এই সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
আয়োজকদের মুখপাত্র ওয়াহিদ মাজরোহ বার্তা সংস্থা এএফপিকে জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওলামা কাউন্সিলের এক অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন আলেমরা। আফগানিস্তানের রাজধানী শহরে সাম্প্রতিক সময়ের সবচেয়ে ভয়াবহ হামলা এটি।
আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাজিব দানিশ জানিয়েছেন, ঈদে মিলাদুন্নবী সা: উপলক্ষে ওই অনুষ্ঠানে কয়েক শ’ আলেমা সমবেত হয়েছিলেন।
কাবুল পুলিশের মুখপাত্র বাসির মুজাহিদ বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন, ‘আমি ৪০ জন নিহত হওয়ার বিষয়ে নিশ্চিত হতে পেরেছি। তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।


আরো সংবাদ



premium cement
সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি

সকল