২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির গুলশান কার্যালয়ে স্কাইপি ও ইন্টারনেট বন্ধ

-

দলের মনোনয়নপ্রত্যাশীদের সাথে তারেক রহমানের সাক্ষাৎকার রুখতেই গুলশান কার্যালয়ের স্কাইপে ও ইন্টারনেট যোগাযোগ সরকার বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় এক জরুরি সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী এই অভিযোগ করেন। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তিনি বলেন, নির্বাচন কমিশনের সচিব বললেন বিএনপির মনোনয়ন প্রক্রিয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সংশ্লিষ্টতার বিষয়ে নির্বাচন কমিশনের কিছু করার নেই। তার এই বক্তব্যের পরপরই আমরা জানতে পারলাম বিটিআরসি স্কাইপে বন্ধ করে দিয়েছে। গুলশান অফিস থেকে আমাকে জানিয়েছে যে, সেখানে সব ইন্টারনেট লাইন বন্ধ হয়ে গেছে, স্কাইপে বন্ধ করে দেয়া হয়েছে। এর উদ্দেশ্য একটাই, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করতে না পারেন। আমি সরকারের এহেন ন্যক্কারজনক সঙ্কীর্ণ মানসিকতার নিন্দা ও ধিক্কার জানাই এবং অবিলম্বে স্কাইপে খুলে দেয়ার আহ্বান জানাচ্ছি।
রিজভী অভিযোগ করে বলেন, সরকার আগামী নির্বাচনকে নিজেদের অনুকূলে নেয়ার জন্য কান্তিহীনভাবে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করছে। বিএনপির নির্বাচনী প্রক্রিয়ার তৎপরতাকে বাধা প্রদান করার জন্য সরকার সব ধরনের শক্তি প্রয়োগ করে যাচ্ছে। স্কাইপে বন্ধ করার ঘটনা সরকারের নি¤œরুচির পরিচায়ক। স্কাইপে বন্ধ করার মাধ্যমে আবারো প্রমাণিত হলো নির্বাচনী মাঠ আওয়ামী জোটের একচেটিয়া দখলে থাকবে।
তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের আওয়াজ ভেসে উঠলেই সরকার যে মূর্ছা যায়, আর সেজন্য দূর থেকে ভেসে আসা শব্দকেও আটকানোর জন্য তারা উঠে পড়ে লাগে। সরকারকর্তৃক তারেক রহমানের আওয়াজকে বাধা দেয়ার অর্থই হচ্ছে গণতন্ত্রের গলা টিপে ধরা।
রাজধানীতে যশোরের মনোনয়নপ্রত্যাশী আবু বকর, ছাত্রদলের আব্বাস, মো: হোসেন, আশরাফুল ইসলাম রবিন, জাকির হোসেন, মাহবুবুল আলম, খুলনার শাহিনুর আলমকে আইনশৃঙ্খলাবাহিনী তুলে নিয়ে আটকের পর অস্বীকার করায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তাদের জনসমে হাজির করার দাবি জানিয়েছেন রিজভী। এ ছাড়া, ঢাকা মহানগর দেিণর যুগ্মসাধারণ সম্পাদক ও ধানমন্ডি থানার সভাপতি শেখ রবিউল আলম রবিকে সাদা পোশাকে পুলিশ রাতে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে তার মুক্তির দাবি জানান তিনি।


আরো সংবাদ



premium cement