১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়াকে নিয়ে বই প্রকাশ

বেগম জিয়া বাংলাদেশের রাজনীতির একজন বংশীবাদক : মাহফুজ উল্লাহ
সাংবাদিক মাহফুজ উল্লাহ লিখিত ‘বেগম খালেদা জিয়া, হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান :নয়া দিগন্ত -

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রাজনৈতিক জীবন ও নানা ঘটনাপ্রবাহ নিয়ে লেখা ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ শীর্ষক বই প্রকাশিত হয়েছে। সাংবাদিক মাহফুজ উল্লাহর লেখা এ বইটি প্রকাশ করেছে দি ইউনিভার্সেল একাডেমি। ৭১৮ পৃষ্ঠার এই বইয়ের দাম ২০০০ টাকা। গতকাল রোববার বিকালে ঢাকার গুলশানে হোটেল লেক শোরে এক অনুষ্ঠানে ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের প্রকাশনা উৎসব হয়।
গত শতকের আশির দশকের প্রথম দিকে স্বামী রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিহত হওয়ার পর একেবারে গৃহিণী থেকে রাজনীতিতে আসেন খালেদা জিয়া। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপির জনভিত্তি তৈরি হয় খালেদা জিয়ার হাতেই। এরশাদবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়ার পর ১৯৯১ সালের নির্বাচনে জয়ী হয়ে বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী হন তিনি। এরপর বহু চড়াই-উৎরাই পেরিয়ে বিএনপিকে নেতৃত্ব দিয়ে চলছেন খালেদা জিয়া। গত ৮ ফেব্রুয়ারি থেকে তিনি কারাবন্দী রয়েছেন।
গ্রন্থের লেখক মাহফুজ উল্লাহ বলেন, খালেদা জিয়া জনমানুষের রাজনীতিবিদ বলেই এই বইয়ের নামকরণ করা হয়েছেÑ হার লাইফ, হার স্টোরি। খালেদা জিয়া যে বয়সে বিধবা হয়েছেন, তার পর থেকে আজ পর্যন্ত দেশ ও দেশের মানুষের জন্য তার জীবন নিবেদন করেছেন। তিনি বাংলাদেশের মানুষের কাছে বাতিঘর হিসেবে দাঁড়িয়ে আছেন। বেগম জিয়া হচ্ছেন বাংলাদেশের রাজনীতির একজন বংশীবাদক। বইটি পড়লে পাঠকরা বুঝবেন এ বইটি হচ্ছে মোহিনী নেতৃত্ব এবং গণতন্ত্রের জন্য সংগ্রামের এক মন্যতা।
বইয়ের ওপর আলোচনা করেন সাবেক রাষ্ট্রদূত এম আনোয়ার হাশিম, নিউ এজ সম্পাদক নুরুল কবীর, কলামিস্ট ইকতেদার আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লায়লা এন ইসলাম, অধ্যাপক আসিফ নজরুল প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা: জাফরুল্লাহ চৌধুরী, সৈয়দ কামালউদ্দিন, ইকবাল হাসান মাহমুদ টুকু, ইনাম আহমেদ চৌধুরী, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, ডা: মোস্তাফিজুর রহমান ইরান, ডা: মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, তাবিথ আউয়াল, শামা ওবায়েদ, জেবা খান প্রমুখ।


আরো সংবাদ



premium cement