২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রংপুরসহ বিভিন্ন স্থানে নিহত ৯

-

রংপুরে সড়ক দুর্ঘটনায় দুই সহোদরসহ তিন যাত্রী নিহত এবং আরো চার যাত্রী আহত হয়েছেন। এ ছাড়া অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ কনস্টেবলসহ আরো ছয়জন নিহত ও ১৭ জন আহত হন।
রংপুর অফিস জানায়, রংপুর সদর উপজেলার লাহিড়ীরহাটে গতকাল সকালে পল্লী বিদ্যুতের সরঞ্জামবাহী দ্রুতগামী ট্রাকের ধাক্কায় এক অটোরিকশা সড়কের পাশের পুকুরে পড়ে যায়। এতে দুই সহোদরসহ অটোরিকশার তিন যাত্রী ঘটনাস্থলেই মারা যান। চার যাত্রীকে গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রংপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ নয়া দিগন্তকে জানান, রংপুর থেকে বদরগঞ্জগামী পল্লী বিদ্যুতের সরঞ্জামবাহী ট্রাকের সাথে (ঢাকা মেট্রো ড-১৪-১৯৭১) সাথে বদরগঞ্জ সড়কের লাহিড়ীহাটের জোড়া পীরের মাজারের সামনে রংপুরগামী একটি যাত্রীবোঝাই অটোরিকশার ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলে মৃত তিনজনই অটো রিকশার যাত্রী। খবর পেয়ে স্থানীয়দের সহযোগিতায় পুলিশ ও ফায়ার সার্ভিস নিহতদের লাশ উদ্ধার এবং আহত চারজনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করায়। নিহতদের মধ্যে মোশাররফ হোসেন (৬৫) এবং বাদশা আলমগীর (৩৪) নামে দু’জনের পরিচয় পাওয়া গেছে। তারা সম্পর্কে সহোদর ভাই। তারা বদরগঞ্জের বৈরামপুর কবিরাজপাড়ার ইউসুফ আলীর ছেলে। দুর্ঘটনাকবলিত অটো ও ট্রাক উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
সিরাজগঞ্জ সংবাদদাতা জানান, সিরাজগঞ্জে মুরগিবোঝাই পিকআপ ভ্যানের চাপায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ সিরাজগঞ্জ সদর উপজেলার জারিলা গ্রামের আনোয়ার হোসেনের ছেলে শামীম শেখ (২০) ও আব্দুস সাত্তারের ছেলে জাহাঙ্গীর হোসেন (২২)।
গতকাল সকালে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ সড়কের সয়দাবাদ মোড়ে সড়কের পাশে একটি ইজিবাইক থামিয়ে যাত্রী ওঠানামা করছিল। এ সময় ঢাকা থেকে উত্তরবঙ্গগামী মুরগিবোঝাই একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাঁড়ানো ওই ইজিবাইককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় দু’জন এবং আহত হয় চারজন। আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরে থামানো ট্রাকের সাথে যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে আব্দুল্লাহ (২২) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হন কমপক্ষে ১০ জন। নিহত আব্দুল্লাহ দুর্ঘটনাকবলিত ওই ট্রাকের হেলপার ও ফরিদপুর জেলার সালথা উপজেলার বপিনাগপুর গ্রামের সানু মিয়ার ছেলে। গত শনিবার রাতে মহাসড়কের উপজেলার নতুন শিকারপুর বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। উজিরপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) হরিদাস নাগ বলেন, বরিশাল-ঢাকা মহাসড়কের উপজেলার নতুন শিকারপুর বাসস্ট্যান্ডের অদূরে একটি ট্রাকে পাটখড়ি (বাজালি) বোঝাই হচ্ছিল। এ সময় সড়কের পাশে থামানো ওই ট্রাকটির সাথে ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী হানিফ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সংঘর্ষ হয়। পরে ফায়ার সার্ভিস ও থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে। দুর্ঘটনার পর মহাসড়কে প্রায় আধা ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।
রাঙ্গামাটি সংবাদদাতা জানান, রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় চান্দের গাড়ি উল্টে গতকাল মধুমিতা চাকমা (২৬) নামে এক নারী নিহত এবং আরো তিন যাত্রী আহত হয়েছেন।
স্থানীয় সূত্রে জানা গেছেÑ চান্দের গাড়িটি যাত্রী নিয়ে উপজেলার কুতুকছড়ি এলাকায় পৌঁছলে হঠাৎ গাড়িটি উল্টে গেলে এ দুর্ঘটনা ঘটে।
আহতদের উদ্ধার করে স্থানীয়রা রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করিয়েছেন। আর নিহতের লাশ তাদের স্বজনরা গ্রামের বাড়িতে নিয়ে গেছেন।
নানিয়ারচর থানার ওসি মো: কবির হোসেন বলেনÑ এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হবে।
মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, মিরসরাইয়ের বারইয়ারহাট পৌর এলাকায় দ্রুতগামী সিএনজি অটোরিকশার ধাক্কায় নিহত হয়েছেন নুরুল আমিন নামে এক ট্রাফিক পুলিশ কনস্টেবল। গত শনিবার সন্ধ্যায় বারইয়ারহাট গাছ মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নুরুল আমিন ফেনী জেলার পরশুরাম থানার রামপুর এলাকার মৃত হাসান আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করছিলেন কনস্টেবল নুরুল আমিন। এ সময় ফেনীর দিক থেকে আসা একটি দ্রুতগতির সিএনজি অটোরিকশা জসীম সওদাগরের দোকানের সামনে নুরুল আমিনকে ধাক্কা দেয়। গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স (মাস্তাননগর) নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
জোরারগঞ্জ থানার জ্যেষ্ঠ উপপরিদর্শক আবেদ আলী জানান, এ ব্যাপারে থানায় মামলা হয়েছে। ঘাতক সিএনজি অটোরিকশাটি আটক এবং চালককে গ্রেফতারে অভিযান চলছে।
মাধবদী (নরসিংদী) সংবাদদাতা জানান, মাধবদীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি (৬০) নিহত হয়েছেন। মাধবদী থানার এসআই ইফতেখার হোসেন জানান আলগী খড়িয়া রোডে ভূঁইয়া বাড়ি সংলগ্ন স্থানে সকালে অজ্ঞাত ওই ব্যক্তিকে সিএনজির ধাক্কায় রক্তাক্ত অবস্থায় রাস্তায় পড়ে থাকতে দেখে স্থানীয়রা উদ্ধার করে প্রাইম জেনারেল হাসপাতালে নিয়ে যান, সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের কোনো পরিচয় পাওয়া যায়নি।

 


আরো সংবাদ



premium cement