১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করবে নির্বাচন কমিশন : ওবায়দুল কাদের

সাংবাদিকদের প্রশ্নের জবাব দিচ্ছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -

নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে সবার জন্য সমান সুযোগ নিশ্চিতের বিষয়টি এখন পুরোপুরি নির্বাচন কমিশনের ওপর। এখানে সরকারের কিছু করার নেই। তফসিল ঘোষণার পর থেকে তা নির্বাচন কমিশনের হাতে চলে গেছে। রাজধানীর ওয়েস্টিন হোটেলে গতকাল এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, এখনো নির্বাচনের নমিনেশন পেপার সাবমিট হয়নি, এই মুহূর্তে লেভেল প্লেয়িং ফিল্ড কেন প্রয়োজন। এই প্রশ্ন আসে কেন, সেটা তো আমি জানি না। তফসিল ঘোষণার পর থেকে এটা নির্বাচন কমিশনের হাতে চলে গেছে।
সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের পিএম ফেস- প্রশ্নটা তো প্রথমে আমি করেছি। সংসদীয় গণতন্ত্রে কে হবে তাদের প্রধানমন্ত্রী? এখন পর্যন্ত জবাব পাইনি। ইউরোপীয় ইউনিয়ন ও মার্কিন কংগ্রেসসহ বেশ কয়েকটি দেশের কূটনীতিকদের সাথে ঐক্যফ্রন্টের বৈঠকে কয়েকটি বিদেশী রাষ্ট্র নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেনÑ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কাদের বলেন, অনেকগুলো দেশের সাথে আলোচনা করলে দু-একটি দেশ প্রশ্ন তুলতেই পারে। আর বিএনপি তো প্রচুর টাকা-পয়সা দিয়ে লবিং করাচ্ছে, এটা লবিংয়ের মাধ্যমেও হতে পারে।
সুষ্ঠু পরিবেশ না পেলে যেকোনো মুহূর্তে ঐক্যফ্রন্ট নির্বাচন থেকে সরে আসতে পারেÑ বিএনপির এমন বক্তব্যের জবাবে মন্ত্রী বলেন, পল্টনে যে ঘটনাটা তারা ঘটিয়েছে, এটাতে তারা সুষ্ঠু পরিবেশ চায়? তাদের আচরণে তো তার কোনো প্রকাশ নেই। যেভাবে তারা পুলিশের ওপর ঝাঁপিয়ে পড়েছে, এটা তো প্রকাশ্য দিবালোকে ঘটেছে। তাদের ছবি আছে, এটা গোপন করার কিছু নেই, গোপন করার কোনো সুযোগও নেই। তিনি বলেন, নির্বাচন নিয়ে তাদের যে সহিংস ভূমিকা, সেটাই বলে দিচ্ছে তাদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টা কতটা সংশয়ের ঊর্ধ্বে।
নরসিংদী জেলায় আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলে নিহত হওয়ার বিষয়টি দৃষ্টি আকর্ষণ করলে ওবায়দুল কাদের বলেন, প্রায় পঞ্চাশ বছর আগে থেকে গ্রামে গ্রামে ওই ঘটনা ঘটে আসছে। এর সাথে রাজনীতির কোনো সম্পর্ক নেই। কিছু দিন আগেও এমন ঘটনা ঘটেছে, তখন তো মিডিয়া সেটাকে রাজনীতিতে জড়ায়নি। এখন নির্বাচনÑ তাই কিছু কিছু মিডিয়া এমন লিখছে।

 


আরো সংবাদ



premium cement