১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

বিভিন্ন স্থানে বিরোধী নেতাকর্মী গ্রেফতার অব্যাহত

-

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা এবং ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা জামায়াতে ইসলামীর আমির এবং বাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতিকে গ্রেফতার করেছে পুলিশ।
রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (চট্টগ্রাম-৭) বিএনপির মনোনয়নপ্রত্যাশী রাঙ্গুনিয়া উপজেলা বিএনপির সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহার চট্টগ্রাম কোতোয়ালি থানার বিস্ফোরক, নাশকতা ও পুলিশের ওপর হামলার মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে কারাগার থেকে বের হওয়ার পথে ফের গ্রেফতার করেছে পুলিশ।
গত ৪ অক্টোবর চট্টগ্রাম নগরীতে জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় কর্মসূচি পালনকালে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষের ঘটনায় কোতোয়ালি থানায় বিস্ফোরক, নাশকতা ও পুলিশের ওপর হামলায় একটি মামলা হয়। এ ঘটনায় রাঙ্গুনিয়া উপজেলা বিএনপি সভাপতি অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক ফজলুল হক, ধর্মবিষয়ক সম্পাদক জামাল উদ্দিনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে গ্রেফতার করে পুলিশ। গত শুক্রবার উচ্চ আদালত থেকে অধ্যাপক কুতুব উদ্দিন বাহার, মো: ফজলুল হক, মোহাম্মদ জামাল উদ্দিন আদালত থেকে জামিন নিয়ে বের হওয়ার পথে কারা ফটকে চট্টগ্রামের সদরঘাট থানা পুলিশ তাদের গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। উপজেলা ছাত্রদল নেতা মো: মোজাফফর চৌধুরী জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী কুতুব উদ্দিন বাহারের মাঠ পর্যায়ে গণজোয়ার দেখে প্রতিপক্ষ একের পর এক রাজনৈতিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। বিএনপির নেতাকর্মীদের ফের গ্রেফতারের নিন্দা জানিয়েছে তৃণমূল বিএনপির নেতাকর্মীরা।
সিরাজগঞ্জ সংবাদদাতা জানান, বেলকুচি উপজেলা জামায়াতের আমির অধ্যাপক নুরুন নবী সরকারকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল বেলা সাড়ে ১১টায় বেলকুচি উপজেলার দৌলতপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।
বেলকুচি থানার ওসি আনোয়ারুল ইসলাম জানান, দৌলতপুর বাজার থেকে জামায়াত নেতা নুরুন নবী সরকারকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে ৮টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তবে অধ্যাপক নুরুন নবী সরকারের পরিবার বলেছে সবগুলো মামলায় তিনি জামিনে থাকা সত্বেও বায়বীয় মামলায় তাকে গ্রেফতার করেছে পুলিশ।এ দিকে গত বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামায়াতে ইসলামী মনোনীত দুইজন প্রার্থীর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের পর থেকেই পুলিশ জামায়াত-শিবিরের নেতাকর্মীদের বাড়ি বাড়ি অভিযান চালিয়ে হয়রানি করছে বলে অভিযোগ করেছেন এবং এ গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জেলা জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জামায়াত মনোনীত প্রার্থী অধ্যক্ষ আলী আলম, জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারি অধ্যাপক জাহিদুল ইসলাম, সিরাজগঞ্জ পৌর জামায়াতের আমির অধ্যাপক শহীদুল ইসলাম। এক বিবৃতিতে তারা বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধীদলীয় প্রার্থীরা যাতে কাজ না করতে পারেন এবং নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্য সরকারের ওপর মহলের নির্দেশে পুলিশ তাদের গ্রেফতার করেছে। অবিলম্বে তাদের মুক্তি দিয়ে নির্বাচিত পরিবেশ বজায় রাখার আহ্বান জানান তারা।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা জামায়াতে ইসলামীর আমির ডা: আলী নেওয়াজকে আটক করেছে পুলিশ।
গতকাল সকাল সাড়ে ৮টায় উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের মেরাশানী বাজার থেকে তাকে আটক করা হয়। তিনি উপজেলার পত্তন ইউনিয়নের শ্রীপুর গ্রামের বাসিন্দা। ডা: আলী নেওয়াজ বিগত বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। বিজয়নগর থানার ওসি নবীর হোসেন জানান, তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তবে জামায়াতের দায়িত্বশীল সূত্র দাবি করেন, ডা: আলী নেওয়াজ একজন দায়িত্বশীল ব্যক্তিগত জীবনে তিনি ভদ্র মানুষ।


আরো সংবাদ



premium cement
ইফতার পার্টির নামে গিবত পার্টি করছে বিএনপি : ওবায়দুল কাদের ভাড়া বেশি নিলে সেই বাস বন্ধের হুঁশিয়ারি মালিক সমিতির যুক্তরাষ্ট্রে প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না মেসির ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার মে মাসে মেলবোর্নে নিউক্যাসলের মুখোমুখি হবে টটেনহ্যাম নোয়াখালীতে ডাকাতির প্রস্তুতির সময় গ্রেফতার ৩ মেসি না খেলায় হংকংয়ের সমর্থকরা টিকেটের অর্ধেক অর্থ ফেরত পাবে অবন্তিকার অভিযোগ কে কে অবহেলা করেছে, তদন্ত করা হবে : জবি ভিসি গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে সৌদি ও মিসর যাবেন ব্লিঙ্কেন গাজায় ‘শতভাগ’ মানুষ ‘তীব্র খাদ্য সঙ্কটে’ : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নাভালনির মৃত্যু : ৩০ রুশ কর্মকর্তার বিরুদ্ধে নিষেধাজ্ঞা ইইউ’র

সকল