২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

সংবিধানে নির্বাচনকালীন সরকার বলতে কিছু নেই : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে বক্তৃতা করছেন ওবায়দুল কাদের : নয়া দিগন্ত -

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের সংবিধানে নির্বাচনকালীন সরকার বলতে কিছু নেই। পৃথিবীর সব দেশে যখন নির্বাচন হয় তখন যে সরকার ওই সময় মতায় থাকে সেই সরকারই বহাল থাকে। নির্বাহী মতা থাকে নির্বাচন কমিশনের কাছে। এ সময় মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রীদের কেউ থাকবেন না। তবে সেখানে নতুন করে কারো আসার সম্ভাবনাও নেই। এর আকার ছোট হবে কি না, সেটা দু-তিন দিনের মধ্যে জানা যাবে।
গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে সমসাময়িক ইস্যু নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা প্রক্রিয়াধীন। এখন প্রধানমন্ত্রী তাদের পদত্যাগের বিষয়টি দেখছেন। তিনি অ্যাপ্রুভ করলেই সেটা রাষ্ট্রপতির কাছে যাবে। রাষ্ট্রপতি অ্যাপ্রুভ করলেই তাদের পদত্যাগপত্র গৃহীত হবে। রাষ্ট্রপতি অ্যাপ্রুভ না করা পর্যন্ত তারা কেউ অবৈধ নন।
ওবায়দুল কাদের বলেন, পল্টনে বিএনপি যে তাণ্ডব চালিয়েছে সেটি পূর্ব পরিকল্পিত। তারা আসলে নির্বাচনে আসতে চায় না। নির্বাচন বানচাল করতেই তারা এ অস্থিরতা সৃষ্টি করছে। তিনি বলেন, বিএনপি যদি নির্বাচন বানচালের চেষ্টা করে তাহলে জনগণই তা প্রতিহত করবে। কারণ এটি সাধারণ মানুষের প্রত্যাশার নির্বাচন। সংবাদ সম্মেলনে বিএনপি বা জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনে পাস করলে তাদের প্রধানমন্ত্রী কে হবেনÑ সেটিও জানতে চেয়েছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, এটা দেশবাসীরও জিজ্ঞাসা। তারা নির্বাচনে জয়লাভ করলে প্রধানমন্ত্রী কে হবেন, ড. কামাল হোসেন, নাকি তারেক রহমান!


আরো সংবাদ



premium cement