২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লাকসামে ৩ ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড

-

লাকসামে এক হাজার ৪০০ টাকার জন্য তিন ক্ষুদ্র ব্যবসায়ীকে গলা কেটে হত্যার ঘটনায় পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। গতকাল কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূরনাহার বেগম শিউলী এই রায় দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো লাকসাম শ্রীয়াং এলাকার আবদুল কাদেরের ছেলে আবদুর রহমান, ইয়াকুব আলীর ছেলে শহিদুল্লাহ সহিদ, আবদুল মান্নানের ছেলে ফারুক হোসেন, সেলিমের ছেলে রাসেল ও মোহাম্মদ উল্লাহর ছেলে স্বপন। এই মামলার পাঁচ আসামিই পলাতক রয়েছে।
সূত্র জানায়, ২০০৭ সালের ৬ জানুয়ারি লাকসাম উপজেলার শ্রীয়াং বাজারে দোকান বন্ধ করে কাঁচামাল ব্যবসায়ী উত্তম দেবনাথ, পরীক্ষিত দেবনাথ ও পান ব্যবসায়ী বাচ্চু মিয়া ভ্যানে করে বাড়ি ফিরছিলেন। রাত ১২টার সময় লাকসামের শ্রীয়াং এবং রাজাপুর রাস্তার বদিরপুকুর এলাকায় পৌঁছলে ওই পাঁচ ব্যক্তি ডাকাত পরিচয় দিয়ে মাত্র এক হাজার ৪০০ টাকার জন্য রাস্তার পাশে ফসলি জমিতে নিয়ে তিনজনকে গলা কেটে হত্যা করে। নিহত উত্তম দেবনাথ ও পরীক্ষিত দেবনাথ মনোহরগঞ্জ উপজেলা প্রতাপপুর গ্রামের মণীন্দ্র দেবনাথের ছেলে। এ ছাড়া বাচ্চু মিয়া লাকসাম জগৎপুর গ্রামের সামছুল হকের ছেলে।
এরপর ওই বছরের ৭ জানুয়ারি নিহত বাচ্চুর ছোট ভাই কবির হোসেন বাদি হয়ে লাকসাম থানায় হত্যা মামলা করেন। পরবর্তীতে দীর্ঘ ১০ মাস তদন্ত শেষে লাকসাম থানা পুলিশ পাঁচজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
এই মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো: আবু তাহের এবং আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নাঈমা সুলতানা মুন্নি।

 


আরো সংবাদ



premium cement