১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

৮ দলকে ধানের শীষ দিতে ইসিকে বিএনপির চিঠি

বিকল্পধারার একাংশও ধানের শীষ চেয়েছে
-

নির্বাচন কমিশনে (ইসি) নিবন্ধিত ও বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক আটটি দলকে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিতে বলেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। দলগুলো জোটবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বরাবর এই সংক্রান্ত চিঠি পাঠিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্য দিকে আলাদাভাবে চিঠি দিয়ে ২০ দলীয় জোটের শরিক বিকল্পধারা (একাংশ) নির্বাচনে তাদেরও ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়ার অনুরোধ করেছে।
গতকাল সিইসির দফতরে চিঠিটি পৌঁছে দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বিজন কান্তি সরকার। চিঠিতে সিইসিকে উদ্দেশ করে বলা হয়েছে, আপনাকে জানাচ্ছি, নি¤œলিখিত নিবন্ধিত রাজনৈতিক দলগুলো যৌথভাবে ধানের শীষ প্রতীকে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে। দলগুলো হলোÑ বিএনপি, লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি), বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), খেলাফত মজলিস, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ মুসলিম লীগ ও জমিয়তে ওলামায়ে ইসলাম।
চিঠিতে আরো বলা হয়েছে, চূড়ান্ত মনোনয়ন সময়সীমার মধ্যে সংশ্লিষ্ট নির্বাচনী আসনে যৌথভাবে মনোনীত প্রার্থীকে প্রতীক বরাদ্দের জন্য লিখিতভাবে অবহিত করা হবে।
এ দিকে গতকাল বিকেলেই বিকল্পধারার একাংশ সিইসিকে প্রতীক বরাদ্দ দেয়ার জন্য চিঠি দিয়েছে। দলের প্রেসিডেন্ট ড. নুরুল আমিন ব্যাপারী ও মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল সিইসিকে দেয়া চিঠিতে স্বাক্ষর করেন। চিঠিতে বলা হয়েছে, বিকল্পধারা বাংলাদেশ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাথে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। বিষয়টি আপনার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ করছি।


আরো সংবাদ



premium cement