২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিরোধী জোট নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত সারা দেশে

-

দেশের বিভিন্ন স্থানে বিএনপি ও জামায়াতের আরো ৬৪ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের মধ্যে জামায়াতের আট নারীকর্মীও রয়েছেন। রাজবাড়ীর গোয়ালন্দ ও বরগুনায় ৩০ বিএনপি নেতাকর্মী আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
গোয়াইনঘাট (সিলেট) সংবাদদাতা জানান, সিলেটর গোয়াইনঘাটে ৯ নেতাকর্মীসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, আটক ব্যক্তিরা হলেনÑ জাফলং ছৈলাখেল গ্রামের আব্দুল হানিফের ছেলে আউয়াল মিয়া, সামছুল হকের ছেলে শহীদ মিয়া, শফিকুর রহমানের ছেলে মাসুদুর রহমান, একই গ্রামের মরহুম হাসেন আলী মুন্সীর ছেলে সুজন মিয়া, নয়াবস্তি গ্রামের আলী হায়দারের ছেলে মো: আব্দুল হানিফ, নূর মিয়ার ছেলে শহিদুল ইসলাম, গোয়াইন গ্রামের ছৈদউল্লার ছেলে জাহাঙ্গীর আলম, সয়ফুর রহমানের ছেলে মুহিবুর রহমান, দোয়ারা বাজার টেংলাটিলা গ্রামের মুজিবুর রহমানের ছেলে আব্দুল মালেক, শাল্লা রাহুতলা গ্রামের রফিকুল ইসলামের ছেলে জুয়েল আহমদ, সুনামগঞ্জ বল্লবপুর গ্রামের চিনু মিয়ার ছেলে জালাল উদ্দিন, কাশেম মিয়ার ছেলে রমজান আলী, একই গ্রামের নুরুল ইসলামের ছেলে মাজহারুল ইসলাম, নীলফামারী জেলার ডিমলা থানার তালিয়া গ্রামের আমিনুর রহমানের ছেলে আবুল কালাম, আলীরগাঁও ইউনিয়নের পাঁচপাড়া মইপুর গ্রামের মরহুম হোসেন আহমদের ছেলে (ওয়ার্ড সদস্য) আব্দুস শুকুর।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের চেয়ারম্যান জামায়াত নেতা মিজানুর রহমানকে গতকাল গ্রেফতার করেছে পুলিশ। তাকে গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করা হয়।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইলের কালিহাতী উপজেলা বিএনপির আহ্বায়ক এবং টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী শুকুর মাহমুদসহ চার নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার ভোরে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত অন্যরা হলেনÑ উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আরিফ হোসেন, উপজেলা বিএনপি নেতা লিয়াকত আলী মণ্ডল ও নাগবাড়ী ওয়ার্ড বিএনপির আহ্বায়ক আলমগীর হোসেন।
ফরিদপুর সংবাদদাতা জানান, ফরিদপুরের নগরকান্দা উপজেলা যুবদলের সভাপতি আলিমুজ্জামানকে গ্রেফতার করেছে নগরকান্দা থানার পুলিশ। গত শুক্রবার রাত ১০টায় নগরকান্দা পৌর এলাকার মধ্য জগদিয়া গ্রামের একটি চায়ের দোকানের সামনে থেকে আলিমুজ্জামানকে গ্রেফতার করা হয়।
মঠবাড়িয়া (পিরোজপুর) সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ায় নাশকতার চেষ্টার অভিযোগে বিএনপির ৬৮ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। মঠবাড়িয়া থানার উপপরিদর্শক (এসআই) শওকত হোসেন বাদি হয়ে বিএনপি ও ও অঙ্গসংগঠনের ৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ৬০ জনকে অজ্ঞাত আসামি করেন। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছেÑ উপজেলা স্বেচ্ছাসেবকদলের যুগ্ম সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, মঠবাড়িয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক আউয়াল হাওলাদার, ছাত্রদল কর্মী অলিউল্লাহ ও রুবেলকে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে গত বৃহস্পতিবার আদালতে পাঠায় পুলিশ।
গোলাম কিবরিয়া, বরগুনা : বরগুনায় গত চার দিন বিএনপির নেতাকর্মীদের গণগ্রেফতার করেছে পুলিশ। আগের দায়ের করা বিস্ফোরক ও নাশকতা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ। অন্য দিকে গভীর রাতে বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের বাড়িতে হানা দিচ্ছে। এতে ঘরছাড়া এ জেলার সহস্রাধিক বিএনপি নেতাকর্মী।
এসব মামলায় বরগুনা সদরের যুবদল নেতা রাশেদুল ইসলাম মাসুদ, আমতলী উপজেলা বিএনপির সভাপতি মো: জালাল উদ্দিন ফকির, সহসভাপতি মো: মকবুল আহম্মেদ খান নাশকতা ও উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী জামান রাকিবকে একটি মারামারি মামলায় গ্রেফতার করেছে পুলিশ। বামনার শ্রমিক নেতা সাইদুল ইসলাম খোকন, যুবদল নেতা জামাল হোসেন ও জামাল জোমাদ্দারকে গ্রেফতার করে জেলহাজতে পাঠান পুলিশ।
সাটুরিয়া (মানিকগঞ্জ) সংবাদদাতা জানান, মানিকগঞ্জের সাটুরিয়ায় বিএনপি-জামায়াতের চার নেতাকর্মীসহ ছয়জনকে আটক করা হয়েছে। গত শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত উপজেলার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।
আটকদের মধ্যে রয়েছেন, বেসরকারি কলেজের শিক্ষক জামায়াত কর্মী মো: মিজানুর রহমান, বিএনপি কর্মী মো: খায়রুল বাশার, মো: স্বপন খান ও এস এম হাবিবুর রহমান।
মৌলভীবাজার সংবাদদাতা জানান, মৌলভীবাজারে গতকাল ছাত্রশিবিরের সাবেক শহর সভাপতি অনোয়ার চৌধুরী মোর্শেদকে জেলা শহরের বড়হাট এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। মোর্শেদ মৌলভীবাজার শহরের দ্বারক এলাকার আলতাব হোসেন চৌধুরীর ছেলে।
বগুড়া অফিস জানায়, বগুড়ায় জামায়াতের নেতাকর্মীদের নামে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে পুলিশ। এ মামলায় ছয়জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন স্থানে গত শুক্রবার রাতে জামায়াত-বিএনপির ১৩ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে জামায়াতের ৮ নারী কর্মীও রয়েছেন।
গ্রেপ্তারকৃতরা হলেনÑ চাঁপাইনবাবগঞ্জ শহরের হুজরাপুর খালঘাট মহল্লার মরহুম গুলজার আলীর ছেলে আইয়ুব আলী, তার ছেলে মিলন, শিবতলা পণ্ডিতপাড়া মহল্লার শাহজাহান আলীর ছেলে আবদুল্লাহ, সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গা গ্রামের মরহুম মেসের আলীর ছেলে আলম, একই এলাকার মরহুম আবুল কাশেমের ছেলে আনারুল, শিবগঞ্জ উপজেলার ধাইনগর ইউনিয়নের মহিষপুর গ্রামের শিরিন আক্তার, রাহেলা বেগম, রোজিনা বেগম, আজিজা বেগম, তাহেরা বেগম, শুকতারা বেগম, সাকেরা বেগম ও নাজমা বেগম।
যশোর অফিস জানায়, যশোরের ঝিকরগাছা উপজেলার নাভারণ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, জামায়াত নেতা জিয়াউল হককে আটক করেছে পুলিশ। তাকে উপজেলার করিম আলী এলাকা থেকে গতকাল আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জিয়াউল হক উপজেলার গুণনগর গ্রামের আজিজুল গোলাদারের ছেলে ও জামায়াতের উপজেলা পর্যায়ের একজন নেতা। ঝিকরগাছা থানার ওসি আবদুর রাজ্জাক সাংবাদিকদের বলেন, জামায়াত নেতা জিয়াউল হকের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে।
গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা জানান, গোয়ালন্দ উপজেলায় ‘গায়েবি’ মামলায় ৩৪ নেতাকর্মীকে জেলহাজতে পাঠিয়েছে। তাদের মধ্যে সাতজনকে গ্রেফতার ও ২৭ জনকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপি ও সহযোগী সংগঠনের অন্য নেতাকর্মীরা গ্রেফতার আতঙ্কে রাতে বাড়ি থাকতে পারছেন না।
বৃহস্পতিবার রাতে গোয়ালন্দঘাট থানা পুলিশ পৌর ২ নম্বর ওয়ার্ড দেওয়ানপাড়া গ্রামের ফরিদ শেখ, টিটন চৌধুরী, দৌলতদিয়া ইউপির সিদ্দিক মোল্লা, দারোগালী, ছোটভাকলা ইউপির আ: রাজ্জাক, উজানচর ইউপির আবুল কালাম শেখ ও মো: আ: গফুর পালসহ সাতজনকে আটক করে একই মামলায় জেলহাজতে পাঠিয়েছে।


আরো সংবাদ



premium cement