১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`
ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে মামলার প্রতিবাদ

সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে

-

তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন তার বিরুদ্ধে অসৎ উদ্দেশ্যে আইনবহির্ভূতভাবে বিভিন্ন স্থানে মামলা দায়েরের ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য তার আইনজীবীদের বলেছেন। গতকাল ব্যারিস্টার মইনুলের আইনজীবী খন্দকার মাহবুব হোসেনের পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা বলা হয়।
এতে বলা হয়, গত ১৬ অক্টোবর ৭১ টেলিভিশনের একটি টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন জামায়াতের প্রতিনিধি হিসেবে জাতীয় ঐক্যফ্রন্ট সভায় উপস্থিত থাকেন কি না, সাংবাদিক মাসুদা ভাট্টির এমন এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘শুনেন, আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই।’ মইনুল হোসেনের এই উক্তির জন্য তার মানহানি হয়েছে বলে মাসুদা ভাট্টি ঢাকার বিজ্ঞ মহানগর হাকিম আদালতে দণ্ডবিধির ৫০০/৫০৬/৫০৯ ধারায় ফৌজদারি মামলা দায়ের করেন। ব্যারিস্টার মইনুল হোসেন বর্তমানে ওই মামলায় মহামান্য হাইকোর্ট থেকে আগাম জামিনে আছেন।
বিবৃতিতে বলা হয়, আইনের বিধান অনুযায়ী যার মানহানি করা হয়েছে একমাত্র তিনিই মামলা দায়ের করতে পারেন। কিন্তু এই ক্ষেত্রে দেখা যাচ্ছে কুড়িগ্রামে অ্যাডভোকেট মাকসুদা বেগম বেবী এবং জামালপুরে ফারজানা ইয়াসমিন লিটা; মহিলা যুবলীগ এবং আহ্বায়ক, ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মাসুদা ভাট্টিকে টকশোতে কথিত বক্তব্যের জন্য দু’টি মানহানির মামলা দায়ের করেছেন এবং আদালত ওই মামলা আমলে নিয়েছেন। এখানে উল্লেখ্য, মাসুদা ভাট্টি নিজেই বলেছেন, তিনি ব্যক্তিগতভাবে আমাকে আক্রমণ করেছেন। অতত্রব, যারা বলছেন সমগ্র নারীসমাজকে চরিত্রহীন বলেছেন এটা সম্পূর্ণ মিথ্যা যা ব্যারিস্টার মইনুল হোসেনকে হয়রানির উদ্দেশ্যে বলা হচ্ছে। এ ছাড়া মাসুদা ভাট্টি জামায়াতের প্রতিনিধি বলে ব্যারিস্টার মইনুল হোসেনকে প্রকারান্তে রাজাকারও বলেছেন এবং এই জন্য ব্যারিস্টার মইনুল হোসেন তার সাংবাদিকতার বিষয়টি চরিত্রহীন বলেছেন। এখানে মইনুল হোসেনকে রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য ফারজানা ইয়াসমিন লিটা এবং অ্যাডভোকেট মাকসুদা বেগম বেবী অসৎ উদ্দেশ্যে আইনবহির্ভূতভাবে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এর জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ব্যারিস্টার মইনুল হোসেন তার আইনজীবীদেরকে বলেছেন। অবিলম্বে তাদের বিরুদ্ধে ক্ষতিপূরণসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement