২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তদন্ত কমিটির রিপোর্টের পরই ‘ঘ’ ইউনিটের ফল প্রকাশ : ঢাবি

-

প্রশ্নফাঁসের অভিযোগে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন জমা দেয়ার আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীার ফল প্রকাশ করা হয়েছেÑ সংবাদমাধ্যমের প্রকাশিত এমন সংবাদের বিষয়ে বক্তব্য দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপ। কর্তৃপ বলছে, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পরই ফল প্রকাশ করা হয়েছে।
শুক্রবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এমনটাই দাবি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপ। বাংলানিউজ।
এতে বলা হয়, ১৮ ও ১৯ অক্টোবর (বৃহস্পতিবার ও শুক্রবার) বিভিন্ন সংবাদমাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিট ভর্তি পরীার প্রশ্নপত্র ফাঁসের অভিযাগের পরিপ্রেেিত ‘গঠিত তদন্ত কমিটির রিপোর্ট দেয়ার আগেই ফল প্রকাশ করেছে’ বলে যে সংবাদ প্রকাশিত হয়েছে, সে বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপরে দৃষ্টি আকৃষ্ট হয়েছে।
‘তদন্ত কমিটির আহ্বায়ক প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ সাপ্তাহিক ছুটি ও বিশ্ববিদ্যালয়ের শোক দিবসের ছুটির মধ্যেও অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে দ্রুততম সময়ের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট প্রণয়ন করে গত ১৫ অক্টোবর রাতে বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে মতামতসহ তদন্ত প্রতিবেদন জমা দেন।’
প্রেস বিজ্ঞপ্তিতে ঢাবি কর্তৃপ বলে, রিপোর্ট পাওয়ার পর ভিসি অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান ১৬ অক্টোবর ঘ ইউনিটের ফল প্রকাশ করেন। অতএব, এ েেত্র বিভ্রান্তির কোনো অবকাশ নেই।
গত ১২ অক্টোবর ঢাবি ঘ ইউনিটের ভর্তি পরীা অনুষ্ঠিত হয়। পরীা চলাকালীন প্রশ্নফাঁসের অভিযোগ উঠলেও কর্তৃপ তা আমলে নেয়নি। পরে প্রশ্নফাঁসের সাথে জড়িত ছয়জনকে আটক করলে শাহবাগ থানায় মামলা করা হয়। একই সাথে ঘটনা খতিয়ে দেখতে বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (প্রশাসন) অধ্যাপক মুহাম্মদ সামাদকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়।
প্রথমে ফল প্রকাশ স্থগিত রাখলেও পরে ১৬ অক্টোবর ফল প্রকাশ করা হয়।


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল