২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভালো লোকদের মনোনয়ন দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি রাষ্ট্রপতির আহ্বান

-

রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের অবস্থা যাতে ভালো হতে পারে, এ জন্য আসন্ন নির্বাচনে ভালো প্রার্থী মনোনয়ন দিতে রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।
রাষ্ট্রপতি তার নিজ জেলা কিশোরগঞ্জে পাঁচ দিনের সফর কর্মসূচির প্রথম দিনে গতকাল অষ্টগ্রাম উপজেলা খেলার মাঠে তাকে দেয়া এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এ আহ্বান জানান। তিনি রাজনৈতিক দলগুলোর উদ্দেশে বলেন, দেশ এবং দেশের জনগণের বৃহত্তর স্বার্থে আগামী নির্বাচনে ভালো লোকদের মনোনয়ন দিতে আমি রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি।
অষ্টগ্রাম নাগরিক কমিটি গত ২৪ এপ্রিল দ্বিতীয়বারের মতো দেশের রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর প্রথম অষ্টগ্রামে সফরে আসায় তাকে সংবর্ধনা জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করে।
রাষ্ট্রপতি আবদুল হামিদ জনগণের কল্যাণে ঐক্যবদ্ধভাবে কাজ করতে সব রাজনৈতিক দলের প্রতি উদাত্ত আহ্বান জানান। তিনি রাজনৈতিক নেতাদের উদ্দেশে বলেন, আপনারা যদি একে অপরকে সাথে নিয়ে কাজ করতে পারেন, তাহলে কোনো বিরোধ থাকতে পারে না এবং সবকিছু ভালোভাবে পরিচালিত হবে।
রাষ্ট্রপতি আবদুল হামিদ আসন্ন সাধারণ নির্বাচনের উল্লেখ করে বলেন, রাষ্ট্রপতির চেয়ারে বসে আমি রাজনৈতিক বক্তব্য দিতে পারি না, তবে, আমি জনগণকে বলতে পারি, নেতা নির্বাচনের ক্ষেত্রে তাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে ।
রাষ্ট্রপতি সৎ চরিত্রের নেতা নির্বাচন করতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যারা নির্বাচিত হয়ে নিজেদের প্রভু মনে করবে না, জনগণের সেবক মনে করবে, এমন নেতাদের নির্বাচিত করতে হবে। তিনি বলেন, আপনাদের অবশ্যই একজন ভালো চরিত্রের নেতা নির্বাচিত করতে হবে। তাদের নির্বাচনী প্রতিশ্রুতি থাকতে হবে। তাদের সবসময় স্থানীয় উন্নয়ন এবং জনগণের কল্যাণ নিয়ে ভাবতে হবে।
রাষ্ট্রপতি যেকোনো বিরোধে কিছু মানুষের খারাপ মনোভাবের পরিবর্তন করার ওপর গুরুত্বারোপ করে আলোচনার মাধ্যমে স্থানীয় সব সমস্যার সমাধানের পথ খুঁজে বের করার পরামর্শ দেন। তিনি বলেন, এতে প্রতিটি এলাকার উন্নয়ন নিশ্চিত করতে সহায়ক হবে এবং সারা দেশের উন্নতি হবে।
তিনি বিভিন্ন ক্ষেত্রে বিভিন্ন স্থানীয় ও জাতীয় অগ্রগতির উল্লেখ করে বলেন, বাংলাদেশ মধ্যম আয়ের দেশের প্রায় কাছাকাছি পর্যায়ে রয়েছে। তবে কিছু কিছু ক্ষেত্রে তুলনামূলক আরো উন্নয়ন নিশ্চিত করতে হবে। তিনি জনগণের দোয়া কামনা করে বলেন, তার বাকি জীবনটা দেশের ও জনগণের কল্যাণে কাজ করে যেতে চান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফজলুল হক হায়দারি।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক এমপি, আফজাল হোসেন এমপি, সোহরাব উদ্দিন এমপি, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম জিল্লুর রহমান, স্পেশাল পিপি এবং কিশোরগঞ্জ আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এম এ আফজাল, আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট সৈয়দ শাহজাহান এবং অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস প্রমুখ।
এর আগে রাষ্ট্রপতি উপজেলার সাতটি উন্নয়ন প্রকল্পের উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

 


আরো সংবাদ



premium cement