২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সরকারি দলের নির্বাচনী প্রচারণা কার্যক্রম বেআইনি : রিজভী

বিএনপির সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী :নয়া দিগন্ত -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের ট্রেন মার্চ ব্যর্থ হয়েছে জনগণের ােভের মুখে। এখন রোডমার্চ চলছে। সরকারি গাড়ি ব্যবহার করে ওবায়দুল কাদের এ নির্বাচনী প্রচারণায় নেমেছেন। নির্বাচনী প্রচারণায় নেমে কী করে তিনি সরকারি গাড়ি ব্যবহার করে দলীয় প্রচার-প্রচারণায় রাস্তার মোড়ে মোড়ে বক্তব্য রাখতে পারেন? এটা বেআইনি।
তিনি বলেন, হবু চন্দ্র রাজার দেশে এই গবু চন্দ্র মন্ত্রীরা না আইন মানেন, না কানুন মানেন, না কিছু মানেন। ওরা মনে করেন এটা তাদের জমিদারি। সরকারি গাড়ি তাদের ব্যক্তিগত সম্পত্তি মনে করেন। কারণ তাদের তো জবাবদিহি করতে হয় না।
গতকাল রোববার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।
রিজভী বলেন, আইন-আদালত সরকারের করায়ত্বে, দুর্নীতি দমন কমিশন তাদের করায়ত্বে। এ কারণে ওবায়দুল কাদের সাহেব নির্বাচনী প্রচারণার গান গাইতে শুরু করেছেন। জনগণকে তারা থোড়াই তোয়াক্কা করেন। আমরা স্পষ্ট করে বলতে চাই, এই অনাচার আর চলতে দেয়া যায় না। এই বেআইনি কর্মকাণ্ডের অবসানের জন্য এখন এ দেশের জনগণের প্রতিনিধিত্বকারী দলগুলো একীভূত হচ্ছে, ঐক্যবদ্ধ হচ্ছে এই সরকারের পতন ঘটানোর জন্য। সকলেই আমরা প্রস্তুতি নিচ্ছি।
ড. কামাল হোসেন ও এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর জাতীয় ঐক্য প্রক্রিয়ায় বিএনপির যুক্ত হওয়াকে সাম্প্রদায়িক ঐক্য বলেছেন ওবায়দুল কাদের। এর প্রতিক্রিয়ায় বিএনপির এই নেতা বলেন, কাণ্ডজ্ঞান হারিয়ে গেলে যা হয়। তিনি বিবেক হারিয়েছেন, কাণ্ডজ্ঞান হারিয়েছেন। সেজন্য এক একদিন একেক রকম কথা বলছেন। আপনারা (আওয়ামী লীগ) কাকে সাম্প্রদায়িক বলছেন? এটা সুস্পষ্টভাবে বলা উচিৎ। আপনারা চুক্তি করেননি হুজুরদের সঙ্গে? তখন সাম্প্রদায়িকতা কোথায় ছিল? জামায়াতে ইসলামীর সঙ্গে একসাথে আন্দোলন করেননি, একই মঞ্চে বসেননি আপনারা? এসব ভুলে যান কেন?
সারা দেশে ভৌতিক মামলার প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ১ সেপ্টেম্বর থেকে এখন পর্যন্ত তিন লাখ ২৫ হাজার নেতাকর্মীকে আসামি করে মামলা দেয়া হয়েছে। গায়েবি মামলার ছড়াছড়িতে সারা দেশে বিরাজ করছে আতঙ্কের পরিবেশ।
তিনি বলেন, ২১ আগস্ট বোমা হামলার পুরো বিষয়টাই একটি প্রহলিকা। আওয়ামী রাজনীতির কুটিল পাটিগণিত। জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করার দেশীয় ও বৈদেশিক চক্রান্তের বিপজ্জনক ব্লু-প্রিন্ট। বিএনপিকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ আগস্ট বোমা হামলা মামলায় সরকার হাতিয়ার হিসেবে ব্যবহার করছে আইন আদালতকে।
সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আহমেদ আজম খান, আবুল খায়ের ভুঁইয়া, এ বি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement