২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

কিশোরগঞ্জে বাসের ধাক্কায় পিতা-পুত্রসহ নিহত ৩

অন্যান্য স্থানে আরো ৯ জনের মৃত্যু
-

কিশোরগঞ্জে বাসের ধাক্কায় পিতা-পুত্রসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া দেশের অন্যান্য স্থানে সড়কে আরো ৯ জন নিহত হন।
কিশোরগঞ্জ সংবাদদাতা জানান, কিশোরগঞ্জে বাসের ধাক্কায় মোটরসাইকেলের আরোহী পিতা-পুত্রসহ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেনÑ রুবেল মিয়া (৩২), তার শিশুপুত্র শাহারিয়া (৫) ও রফিকুল ইসলাম (৩০)। গতকাল বিকেলে কিশোরগঞ্জ শহরতলীর কাটাবাড়িয়া এলাকায় নেত্রকোনার কেন্দুয়া থেকে আসা মোটরসাইকেলকে সিলেট থেকে ময়মনসিংহগামী জালালাবাদ পরিবহনের একটি বাস ধাক্কা দিলে (ঢাকা মেট্রো-ব-১২-০৫৮০) এ দুর্ঘটনা ঘটে।
নিহতদের মধ্যে মোটরসাইকেল চালক রফিকুল ইসলাম কেন্দুয়ার মধুপুর গ্রামের হাদিস মিয়ার ছেলে এবং রুবেল মিয়া একই গ্রামের আফছু মিয়ার ছেলে।
দুর্ঘটনায় মোটরসাইকেল চালক রফিকুল ও রুবেলের শিশুপুত্র শাহারিয়া ঘটনাস্থলেই নিহত হয়। আহত রুবেল মিয়াকে মুমূর্ষু অবস্থায় কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলে হাসপাতালে রুবেল মিয়ার মৃত্যু হয়।
খবর পেয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবু শামা মো: ইকবাল হায়াত ঘটনাস্থল পরিদর্শন করেছেন। দুর্ঘটনা কবলিত বাস এবং মোটরসাইকেল হাইওয়ে পুলিশের হেফাজতে বুঝিয়ে দেয়া হয়েছে বলে ওসি জানান।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানা এলাকায় একটি প্রাইভেট কার, নোহা মাইক্রোবাস ও সিএনজি অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। গত শনিবার রাত ২টায় ‘দি কিং অব চিটাগং’ কাবের সামনে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেনÑমোহাম্মদ ফারদিন (১৮) ও মোহাম্মদ হানিফ (৪০)। প্রাইভেট কারে থাকা ফারদিন নাসিরাবাদ বাটাগলি এলাকার আবুল বশর মিলনের ছেলে এবং সিএনজি অটোরিকশার চালক হানিফ হালিশহরের ব্রিকফিল্ড এলাকার মো: মুস্তফার ছেলে।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার নয়া দিগন্তকে বলেন, রাত ২টায় পাহাড়চূড়ায় অবস্থিত দ্য কিং অব চিটাগং কাব থেকে একটি নোহা মাইক্রোবাস নামছিল। একই সময় সেখানে একটি প্রাইভেটকার ঢুকছিল। আর সিএনজি অটোরিকশাটি ওই দুই পরিবহনের পাশে ছিল। এমন সময় ত্রিমুখী সংঘর্ষে দুইজন গুরুতর আহত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে দুইজনই মারা যান।
এ ছাড়া চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকায় বাসচাপায় আলমগীর হোসেন (২৫) নামে এক কলেজছাত্র নিহত হয়েছেন। গতকাল বিকেলে এ দুর্ঘটনা ঘটে।
নিহত আলমগীর চট্টগ্রাম ইসলামিয়া কলেজের স্নাতকোত্তর বিভাগের অধ্যয়নরত ছিলেন। তিনি চাঁদপুর জেলার শাহরাস্তি থানার বিজয়পুরের রফিকুল ইসলামের ছেলে। আকবর শাহ থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে (চমেক) পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল হক ভূঁইয়া বলেন, সিআরবি এলাকায় সাত নম্বর যাত্রীবাহী একটি বাস রবিউলকে চাপা দেয়। এ সময় তার মোটরসাইকেল দুমড়ে-মুচড়ে যায়। মারাত্মকভাবে আহতাবস্থায় তাকে দ্রুত চমেকে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল বাসস্ট্যান্ড এলাকায় গতকাল ট্রাকচাপায় এক গার্মেন্ট শ্রমিক পা বিচ্ছিন্ন হয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সাভারের এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে দুপুরে তার মৃত্যু হয়। নিহতের নাম হাসিনা বেগম (২৬)। তিনি গেন্ডা এলাকায় ডাইনামিক সোয়েটারের হেলপার পদে কর্মরত ছিলেন এবং সাভার পৌর এলাকার বনপুকুর মহল্লায় আব্দুল খালেকের বাসায় ভাড়া থাকতেন।
জানা যায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল বাসস্ট্যান্ড এলাকায় হাসিনা বেগম অফিসে যাওয়ার জন্য মহাসড়ক পার হয়ার সময় পেছন থেকে আসা দ্রুত গতির একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ওই গার্মেন্ট শ্রমিকের একটি পা বিছিন্ন হয়ে যায়। পরে স্থানীয়রা আশঙ্কাজনক অবস্থায় তাকে দ্রুত উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল অ্যান্ড কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করে। দুপুরে তিনি মারা যান।
নীলফামারী সংবাদদাতা জানান, নীলফামারীর ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের শালমারা গ্রামে ঢাকা থেকে ডোমারগামী একটি নৈশকোচের ধাক্কায় জয়নাল আবেদীন (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। জয়নাল শালমারা গ্রামের মৃত: তমিজ উদ্দিনের ছেলে।
জানা গেছে, জয়নাল আবেদীনের এক নাতি দীর্ঘদিন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শনিবার সন্ধ্যায় বাড়িতে আসার কথা ছিল। তার আসার খবরে জয়নাল আবেদীন বাড়ির অদূরে রাস্তার পাশে নাতিকে দেখার অপেক্ষায় দাঁড়িয়ে থাকে। এ সময় ঢাকা থেকে ডেমারগামী তয়েজ পরিবহনের একটি কোচ তাকে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাতে তার মৃত্যু ঘটে। ডোমার থানার অফিসার্স ইনচার্জ মো: মোকছেদ আলী জানান, ঘাতক কোচটিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে সড়ক দুর্ঘটনায় আলিফ মণ্ডল (৬) নামে এক শিশু মর্মান্তিকভাবে নিহত হয়েছে। শিশুকে বাঁচাতে গিয়ে মা শামিমা বেগম গুরুতর আহত হন।
জানা গেছে, শনিবার দুপুরে বগুড়া-রংপুর মহাসড়কের চক্ষু হাসপাতালের কাছে এমপি থ্রি ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বসে থাকা আলিফকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। এ সময় আলিফের মা শামিমা বেগম ছেলেকে বাঁচাতে গেলে তিনিও গুরুতর আহত হন। আহত শামিমাকে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ট্রাক্টরটি আটক করেছে।
মহেশপুর (ঝিনাইদহ) সংবাদদাতা জানান, ঝিনাইদহের মহেশপুরে ট্রাকের ধাক্কায় চতুর্থ শ্রেণীর ছাত্র রেজোয়ান (১১) নিহত হয়েছে। গতকাল সকালে উপজেলার ভৈরবা বাজারসংলগ্ন জবেদা ফিলিং তেল পাম্পের পাশে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী ও ইউপি সদস্য শাহাজান আলী জানান, ডালভাঙ্গা গ্রামের শহিদুল ইসলামের ছেলে রেজোয়ান বাবার সাথে ভাইয়ের শ্বশুরবাড়ি বেড়াতে আসে। এ সময় সে ভৈরবা তেল পাম্পের পাশে দাঁড়ানো অবস্থায় যশোর-ট-১১-০১৩৬ ট্রাকের হেলপার বেপরোয়াভাবে গাড়ি চালিয়েছে রেজোয়ানকে ধাক্কা মারে, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ভৈরবা ফাঁড়ির ইনচার্জ এস আই শাহিন জানান, এলাকাবাসী ঘাতক ট্রাকটি আটক করেছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।
মুকসুদপুর-গোপালগঞ্জ সংবাদদাতা জানান, গোপালগঞ্জের মুকসুদপুরে নানাবাড়ি বেড়াতে এসে বাসের ধাক্কায় প্রাণ হারাল ছয় বছরের এক কন্যাশিশু। ঘটনাটি ঘটে গতকাল সকালে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের কদমপুর নামক স্থানে। নিহত পাপ্পি দাস ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা মহিলা রোড এলাকার শ্রীবাস দাসের কন্যা।
পুলিশ ও স্থানীয়রা জানান, ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস টুঙ্গিপাড়া এক্সপ্রেস ঘটনাস্থলে পাপ্পি দাসকে (৬) ধাক্কা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। শিশুটি নানা বাড়ি থেকে খাবার কেনার জন্য একটি দোকানে যাওয়ার সময় রাস্তা পারাপার হতে গেলে এ দুর্ঘটনায় পড়ে।
সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা জানান, সরিষাবাড়ীতে গতকাল বিকেলে সড়ক দুর্ঘটনায় মোফাজ্জল হোসেন (৭৫) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।
জানা গেছে, উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা নামক স্থানে একটি মোটরসাইকেলের চালকসহ চারজন আরোহী দ্রুতগতিতে মাদারগঞ্জের কয়ড়া বাজার থেকে সরিষাবাড়ীতে আসছিলেন। এ সময় চর আদ্রা গ্রামের মোফাজ্জল হোসেন রাস্তা পারাপারের সময় ওই মোটরসাইকেলের সাথে ধাক্কা খেয়ে রাস্তার ওপর পড়ে ঘটনাস্থলেই নিহত হন। চালকসহ চারজন মোটরসাইকেল আরোহী সবাই মাদারগঞ্জের পাটাদহ কয়ড়া উচ্চবিদ্যালয়ের ছাত্র। সংবাদ পেয়ে সরিষাবাড়ী থানা পুলিশ ঘটনাস্থল থেকে মোটরসাইকেলসহ ওই চার ছাত্র মামুন মিয়া (অষ্টম শ্রেণী, আ: রাজ্জাক (সপ্তম শ্রেণী), মেহেদী হাছান (সপ্তম শ্রেণী) ও মারুফ হোসেনকে (সপ্তম শ্রেণী) আটক করে থানায় নিয়ে আসে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল