২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
জাতিসঙ্ঘ অধিবেশনে যোগ দিতে আজ ঢাকা ত্যাগ

সাবেক ফুটবলার-হকি খেলোয়াড়দের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী

জাতীয় দলের সাবেক তিন খেলোয়াড়ের ফ্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পিআইডি -

মানবিক সহানুভূতি ও সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সাবেক ফুটবলার ও হকি খেলোয়াড়দের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী গতকাল জাতীয় দলের সাবেক দুই ফুটবলার এবং একজন হকি খেলোয়াড় ও তাদের পরিবারের সদস্যদের হাতে ফাটের বরাদ্দপত্র তুলে দিয়েছেন।
ফুটবলাররা হলেন শেখ আশরাফ আলী, মরহুম মোমেন মুন্না এবং হকি খেলোয়াড় জাহিদুর রহমান পুসকিন।
প্রধানমন্ত্রী গতকাল সকালে এখানে গণভবনে এক অনুষ্ঠানে সাবেক ফুটবলার শেখ আশরাফ আলী, মরহুম মোমেন মুন্নার সহধর্মিণী ইয়াসমিন মোমেন ও পুসকিনের সহধর্মিণী ফাহমিদা রহমানের কাছে ফাটের বরাদ্দপত্র হস্তান্তর করেন।
দেশের ফুটবল ও হকিতে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী তার ব্যক্তিগত উদ্যোগে তাদের জন্য মীরপুরে এই ফাটগুলো বরাদ্দ দেন।
আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুনুর রশিদ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বিএফএফ) সভাপতি কাজী সালাউদ্দীন, সহসভাপতি কাজী নাবিল আহমেদ এমপি, আবদুস সালাম মুর্শেদী এমপি, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
গৃহায়ন ও গণপূর্ত সচিব শহিদুল্লাহ খন্দকার অনুষ্ঠানটি পরিচালনা করেন।
জাতীয় দল ছাড়াও মোমেন মুন্না দেশের প্রথম ক্রীড়া সংস্থা আবাহনী লিমিটেডের হয়ে এবং একই দলে পুসকিন ফুটবলে অসামান্য অবদান রাখেন।
জাতিসঙ্ঘ অধিবেশনে যোগ দিতে আজ ঢাকা ত্যাগ
প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৩তম অধিবেশনে যোগ দিতে সপ্তাহব্যাপী সরকারি সফরে আজ শুক্রবার সকালে নিউ ইয়র্কের পথে যুক্তরাজ্যের লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
প্রধানমন্ত্রী জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের পাশাপাশি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কর্মসূচিতে যোগদান করবেন এবং রোহিঙ্গা ইস্যু তুলে ধরবেন বলে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী গতকাল এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী রোহিঙ্গা শরণার্থীদের প্রতি এবং রোহিঙ্গা সঙ্কটের স্থায়ী সমাধানের লক্ষ্যে শান্তিপূর্ণ কূটনীতি পরিচালনায় অবদানের জন্য ইন্টার প্রেস সার্ভিস এবং গ্লোবাল হোপের কাছ থেকে দু’টি আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করবেন।
প্রধানমন্ত্রী ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ভাষণ দেবেন এবং একই দিন তার জাতিসঙ্ঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেজের সাথেও বৈঠক করার কথা রয়েছে বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বাসসকে জানান।
তিনি বলেন, জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের ফাঁকে প্রধানমন্ত্রীর একাধিক বিশ্ব নেতৃবৃন্দের সাথেও দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠানের কথা রয়েছে। যাদের মধ্যে রয়েছেন- এস্তোনিয়ার প্রেসিডেন্ট ক্রেস্টি কালিজুলেইদ এবং নেদারল্যান্ডের প্রধানমন্ত্রী মার্ক রুট।
প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড জে. ট্রাম্প আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন এবং যুক্তরাষ্ট্রের সেক্রেটারি অব স্টেট মাইক পম্পেও’র সাথেও সাক্ষাৎ করবেন, বলেও জানান প্রেস সচিব।
হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফাইট শুক্রবার সকালে ব্রিটিশ রাজধানী লন্ডনের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। একই দিনে লন্ডনের স্থানীয় সময় ৩টা ৫৫ মিনিটে বিমানটির হিথরো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা রয়েছে।
যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।
ব্রিটিশ রাজধানীতে দুই দিনের যাত্রাবিরতির পর প্রধানমন্ত্রী রোববার সকালে ব্রিটিশ এয়ারওয়েজের একটি ফাইটে নিউ ইয়র্কের পথে লন্ডন ত্যাগ করবেন।
বিমানটির ওই দিনই স্থানীয় সময় ১টা ৪০ মিনিটে নিউ ইয়র্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দর, নিউ জার্সিতে অবতরণের কথা রয়েছে।
যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন এবং বাংলাদেশের রাষ্ট্রদূত ও জাতিসঙ্ঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে বিমানবন্দরে অভ্যর্থনা জানাবেন।

 


আরো সংবাদ



premium cement