২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
‘সংসদীয় প্রার্থীর তালিকা ভুয়া’

ডিজিটাল নিরাপত্তা আইন বাকশালের প্রেতাত্মা : রিজভী

বিএনপির সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী : নয়া দিগন্ত -

জাতীয় সংসদে পাস হওয়া ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাকশালেরই প্রেতাত্মা বলে আখ্যা দিয়েছে বিএনপি। গতকাল সকালে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে বলেন, বাংলাদেশের মানুষের মুখ বন্ধ করতে ও গণমাধ্যমের হাত-পা বেঁধে ফেলতে ভোটারবিহীন সংসদে বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন পাস হলো। এটি সংবিধানবিরোধী একটি আইন। কারণ এটি সংবিধানের মূল চেতনা বিশেষ করে মুক্তচিন্তা, বাকস্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা, গণমাধ্যমের স্বাধীনতাসহ মৌলিক অধিকার ুণœ করেছে। এই কালো আইন বাকশালেরই প্রেতাত্মা। আমি এই কালাকানুনের বিরুদ্ধে দেশবাসীসহ সব গণমাধ্যমের কর্মী ও মুক্তচিন্তার মানুষকে রুখে দাঁড়ানোর আহবান জানাচ্ছি। এ ছাড়া আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে মর্মে মিডিয়ায় যে খবর প্রকাশ হচ্ছে তা উদ্দেশ্যপ্রণোদিত ও ভুয়া তালিকা বলে জানান রিজভী।
নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মো: মুনির হোসেন, শামসুজ্জামাম সুরুজ প্রমুখ উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, গণমাধ্যমে অথবা যেকোনো মাধ্যমইে যাতে দুর্নীতির কোনো খবর প্রকাশিত না হয় অথবা প্রকাশ করতে না পারে সে জন্যই এই ন্যক্কারজনক কালো আইন তৈরি করা হয়েছে। এই আইনের কারণে দেশের মানুষের নিরাপত্তা হুমকির মুখে পড়ল। কারণ আইনশৃঙ্খলা বাহিনী এখন বিনা ওয়ারেন্টে সংবাদপত্র ও সাংবাদিকদের অফিসে ঢুকে তল্লাশির নামে তাণ্ডব চালাতে পারবে, কম্পিউটারসহ সব কিছু সিজ ও যে কাউকে গ্রেফতার করতে পারবে।
এসকে সিনহা প্রসঙ্গ : সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার লেখা বই প্রসঙ্গে তিনি বলেন, সুপরিকল্পিতভাবে দেশকে ধ্বংস করার সব ষড়যন্ত্র সম্পন্ন করেছে সরকার। বন্দুকের নলের মুখে দেশ ত্যাগ ও পদত্যাগে বাধ্যহওয়া প্রধান বিচারপতি এস কে সিনহা তার বইয়ে উল্লেখ করেছেন কিভাবে তাকে দেশ ছাড়তে বাধ্য করা হয়েছে। কিভাবে তাকে পদত্যাগে বাধ্য করে বিচার বিভাগকে সরকার নিয়ন্ত্রণে নিয়েছে। তিনি তার আত্মজীবনীতে সবকিছু উল্লেখ করেছেন। আসলে এস কে সিনহার বক্তব্যে আরো পরিষ্কার হলো বন্দুকের নলের মুখে বিচার বিভাগকে নিয়ন্ত্রণে নিয়েই সরকার বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় রায় দিয়ে কারাবন্দী করে ১ নম্বর মিশন কার্যকর করার পর এখন ২ নম্বর মিশন কার্যকর করতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে ২১ আগস্টের মামলায় আগামী ১০ অক্টোবর রায় দেয়া হবে।
রিজভী বলেন, দীর্ঘ ১৪ বছর ঝুলন্ত রাখার পর জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে রায়ের তারিখ ঘোষণা নীলনকশারই অংশ। রায় প্রকাশের আগেই সরকারের মন্ত্রী ও নেতারা নানা ধরনের বক্তব্য রাখছেন। বলছেনÑ এই রায় প্রকাশিত হওয়ার পর বিএনপি বিপাকে পড়বে। তার মানে সরকার জানে কী রায় হতে যাচ্ছে অথবা সরকারই ২১ আগস্ট মামলার রায় লিখে দিচ্ছে। এই মামলায় ন্যায়বিচার সমুন্নত রাখা হবে কি না তা নিয়ে জনমনে সন্দেহ দেখা দিয়েছে। আক্রোশবশতই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় অন্যায়ভাবে তারেক রহমানকে জড়ানো হয়েছে। আওয়ামী সরকারের কোনো কীর্তি নেই, যা আছে সবই অপকীর্তি। এসব ঢাকতেই সরকার জিয়া পরিবারের বিরুদ্ধে নানা চক্রান্ত করে যাচ্ছে।
দলের মনোনয়ন নিয়ে ভুয়া তালিকা : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে বলে তালিকা করে প্রকাশিত সংবাদকে আজগুবি আখ্যা দিয়ে রিজভী বলেন, কিছু গণমাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশব্যাপী সংসদীয় এলাকায় বিএনপির ভুয়া প্রার্থীর তালিকা ছাপানো হচ্ছে। এটি একটি চক্রান্ত এবং সরকারের বিভিন্ন এজেন্সিরই মিথ্যা তালিকা প্রকাশে কাজ করছে। আমি দলের পক্ষ থেকে এ ধরনের বানোয়াট সংবাদ প্রচার ও প্রকাশ থেকে বিরত থাকার জন্য গণমাধ্যমের প্রতি আহবান জানাচ্ছি।
গ্রেফতার-রিমান্ডের নিন্দা : বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে পাঁচ দিনের রিমান্ডে নেয়ায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার রিমান্ড বাতিল, সব মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান রিজভী। এ ছাড়া বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর বাসভবনে সন্ত্রাসীদের তাণ্ডব ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলীর বাসায় পুলিশি তল্লাশির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। সেই সাথে বুধবার আদালতে হাজিরা শেষে ফেরার পথে নাটোর জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আলম আবুল এবং জেলা ছাত্রদল সভাপতি কামরুল ইসলামসহ সাতজন নেতাকর্মীকে তুলে নিলেও তাদের কোনো হদিস দিচ্ছে না পুলিশ। আটকের কথা পুলিশের অস্বীকারের ঘটনায় গভীর উদ্বেগ জানিয়ে অবিলম্বে তাদের অবস্থান নিশ্চিত করার দাবি করেন রিজভী।

 


আরো সংবাদ



premium cement
বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের

সকল