২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তিন জেলায় বিএনপি ও জামায়াতের ১৩ নেতাকর্মী আটক

-

দেশের তিন জেলায় জামায়াতে ইসলামী ও বিএনপির ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা জামায়াতের আমিরসহ ৫ জন, নাটোরে ৭ জন ও বগুড়ায় একজন রয়েছেন।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের আমিরসহ দলটির পাঁচ নেতাকে আটক করেছে সরাইল থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল ৫টায় সরাইল বিশ্বরোডস্থ লাল শালুক হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট থেকে তাদের আটক করা হয়। আটক জামায়াত নেতারা হলেন, জেলা আমির সৈয়দ গোলাম সারওয়ার, জেলা আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট (শিানবিস) মনিরুজ্জামান, আশুগঞ্জ উপজেলা আমির মুহাম্মদ শাহজাহান, নাসিরনগর উপজেলা আমির সৈয়দ আলী ও সরাইল উপজেলা সেক্রেটারি এনাম খান।
সরাইল থাানার পরিদর্শক (তদন্ত) নুরুল হক জানান, গ্রেফতারকৃত জামায়াত নেতারা সরাইল কুট্টাপাড়া বিশ্বরোড এলাকার লাল শালুক হোটেলে বৈঠক করার সময় তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় কোনো মামলা আছে কি না খতিয়ে দেখা হচ্ছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা জামায়াতের প্রচার সম্পাদক কাজী সিরাজুল ইসলাম জানান, ব্যক্তিগত যোগাযোগ করার সময় একটি খাবার হোটেল থেকে দলের নেতাদের অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। জেলা জামায়াত তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেছে।
লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, লালপুর থানা পুলিশ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সাত নেতাকর্মীকে আটক করেছে।
লালপুর থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, পুলিশ উপজেলার কয়েকটি গ্রামে বুধবার রাতভর অভিযান চালিয়ে সাত নেতাকর্মীকে আটক করে। আটককৃতরা হলেনÑ পাইকপাড়া গ্রামের আব্দুল জব্বারের ছেলে শিবিরের নাটোর জেলা বায়তুলমাল সম্পাদক হামিদুল ইসলাম, একই গ্রামের লাবু আলীর ছেলে আনোয়ার ইসলাম সুমন, আব্দুস সাত্তারের ছেলে ফরিদ উদ্দিন, আশরাফ আলীর ছেলে আক্কেল আলী, কলোনি দক্ষিণ লালপুরের বেলায়েত আলীর ছেলে ফরহাদ হোসেন, সাজদার আলীর ছেলে কামরুল ইসলাম ও আলী আহমেদের ছেলে সামিউল আলম। তাদের বিরুদ্ধে লালপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করেছে পুলিশ।
শেরপুর (বগুড়া) সংবাদদাতা জানান, শেরপুর শহর যুবদল নেতা আশিক মাহমুদ রোমানকে ধুনট মোড় এলাকা থেকে বৃহস্পতিবার সকালে আটক করেছে থানা পুলিশ।
শেরপুর থানা পুলিশ জানায়, শহরের টাউন কলোনি গ্রামের মরহুম মুক্তিযোদ্ধা ইবনে মোস্তফা তাজের ছেলে শহর যুবদলের সাংগঠনিক সম্পাদক আশিক মাহমুদ রোমান শহরের ধুনট মোড় এলাকায় গতকাল সকাল সাড়ে ৮টার দিকে ঘোরাফেরা করার সময় পুলিশ তাকে আটক করে। থানার অফিসার ইনচার্জ মো: হুমায়ুন কবীর বলেন, নাশকতার একটি মামলায় আটক রোমানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল