১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মোবাইল আসক্তির প্রতিবাদ

-

তথ্য-প্রযুক্তির বদৌলতে এখন মোবাইল ফোন হাতে হাতে। মোবাইল ফোন যোগাযোগের েেত্র যেমন যুগান্তকারী পরিবর্তন এনেছে তেমনি অতিমাত্রায় মোবাইল ফোন আসক্তির ফলে অনেক নেতিবাচক ঘটনাও ঘটছে। নষ্ট হচ্ছে মূল্যবান সময়, হচ্ছে অর্থের অপচয়। আর এবার জার্মানির হামবুর্গের একদল শিশু শনিবার বিােভে অংশ নিয়ে মা-বাবার মোবাইল ফোন আসক্তির বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে।
এ প্রতিবাদের আয়োজকও এক শিশু। ওই বিােভের আয়োজন করে সাত বছর বয়সী এমিল। এমিলের বাবা-মা এ বিােভের জন্য পুলিশের অনুমতির ব্যবস্থা করে দিয়েছে। শিশু ও তাদের বাবা-মা মিলে ১৫০ জন ওই বিােভে অংশ নেয়। বিােভের জন্য শিশুরা নিজেরাই পোস্টার বানিয়ে এনেছিল।
বিােভ সমাবেশে এমিল বলে, আমি আশা করছি, আজকের এ বিােভের পর মানুষ তাদের মোবাইল ফোনে কম সময় ব্যয় করবে। সব বাবা-মার উদ্দেশে এ বার্তা দিতে চাই, ‘আমার সাথে খেলো, তোমার স্মার্টফোনের সাথে নয়।’
গবেষণায় দেখা গেছে, বাবা-মার মোবাইল ফোন আসক্তি শিশুদের মধ্যে আচরণগত সমস্যা তৈরি করতে পারে। তারা খিটমিটে মেজাজের এমনকি হতাশাগ্রস্ত হতে পারে। ইন্টারনেট।

 


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল