২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`
আসমা ও নূর আলমকে নির্যাতন

বেকি সাতপাড়া গ্রামসহ এলাকাজুড়ে ক্ষোভ

-

দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নের বেকি সাতপাড়া গ্রামসহ পরকীয়ার অভিযোগে সালিসে আসমা ও নূর আলমের ওপর নির্মমভাবে শারীরিক নির্যাতনের ঘটনায় পুরো এলাকাজুড়ে ক্ষোভ বিরাজ করছে, প্রশাসনে সৃষ্টি হয়েছে তোলপাড়। অন্য দিকে সক্রিয় হয়ে উঠেছে প্রতারকচক্র।
গত ৩১ জুলাই রাতে প্রবাসী কবির হোসেনের স্ত্রী চার সন্তানের জননী আসমা আক্তারের সাথে পাশের জায়গীর গ্রামের দুই সন্তান জনকের ট্যাক্সিচালক নূর আলমের সাথে অবৈধ পরকীয়ার অভিযোগে তার জা শিল্পী আক্তার ও ভাসুর দেবরেরা দু’জনকে আটকে নির্যাতন করে বেঁধে রাখে। ১ আগস্ট সকালে বাড়িতে সালিসে দ্বিতীয়বার শারীরিক নির্যাতনের খবর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হলে উচ্চপর্যায়ে থেকে শুরু করে জেলা, উপজেলা ও থানা প্রশাসনে তোলপাড় সৃষ্টি হয়। নির্যাতনের ঘটনায় আসমার বড় বোন নার্গিস আক্তার বাদি হয়ে ১ আগস্ট পাঁচজনকে অভিযুক্ত করে থানায় একটি মামলা করেন। গণমাধ্যমে খবরটি প্রকাশ পেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুব আলম তিন সদস্যদের একটি তদন্ত কমিটি গঠন করেন।
কমিটির আহ্বায়ক উপজেলা একাডেমিক সুপারভাইজর নাজমুন নাহার যথাসময়ে প্রতিবেদন পেশ করেন। থানায় দায়ের মামলাটির তদন্তকারী কর্মকর্তা হলেন, ওসি তদন্ত মো: নুরুল ইসলাম। অভিযোগের পরই পুলিশ দু’জনকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়। বিষয়টি নিশ্চিত করেন, মডেল থানার ওসি মো: আলমগীর হোসেন। পরে আরো দু’জন কোর্টে হাজির হয়ে চারজনই জামিন প্রাপ্ত হয়। এজহার নামীয় ও গংসহ পলাতক রয়েছেন জা শিল্পী আক্তার ও সিএনজিচালক মন্টুসহ অন্যরা।
এ দিকে সালিসকারক ইউপি সদস্য মো: আলমকে পুলিশ আটক করে কোর্টে নিয়ে যাওয়ার সময় একটি প্রতারকচক্র সংরক্ষিত ইউপি মহিলা সদস্য শাহানাজ আক্তারের মোবাইল ফোনে জানায়, আলম হৃদরোগে আক্রান্ত হয়েছে তার হার্টে রিং বসাতে হবে। তারা নিজেদের পুলিশ ও ডাক্তার পরিচয় দিয়ে জরুরিভাবে ৭০ হাজার টাকা পাঠাতে একটি বিকাশ নম্বর দেয়। টাকা পাঠানোর পর থেকে নম্বরটি বন্ধ পাওয়া যায়।
ইউপি চেয়ারম্যান মনির হোসেন তালুকদারের উপস্থিতিতে আসমা ও নূর আলমকে নির্যাতনের বিষয়ে জানতে তার ফোন নম্বরে কল করে তা বন্ধ পাওয়া যায়।
এ বিষয়ে চেয়ারম্যানের স্ত্রী জেসমিন আক্তার জানান, কোনো সিদ্ধান্ত ছাড়াই হঠাৎ কিছু লোক আসমা ও নূর আলমের ওপর মারধর শুরু করেছে। চেয়ারম্যান নিজেও নির্যাতনের বিচার চেয়েছেন। তার স্বামীকে ফাঁসানোর চেষ্টা করছে একটি মহল। কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাবার বাড়িতে থাকা আসমা আক্তার জানান, বাড়ির জায়গা, সম্পত্তি ও টাকা-পয়সা নিয়ে জা ও দেবর-বাসুরদের সাথে মতবিরোধ থাকায় তারা পরকীয়ার মিথ্যা অভিযোগে তার ওপর নির্যাতন করেছে। নূর আলমের বিষয়ে তিনি বলেন, ওই ট্যাক্সি চালকের কাছে তার বড় ছেলে মেহেদি হাসান ড্রাইভিং শিখছে এবং মাদরাসায় পড়া আরেক ছেলে হোসাইনকে খাবার দিয়ে রাতে টিফিন বক্স দিতে এলে ষড়যন্ত্র করে তাকেও আটকে পরকীয়ার অভিযোগ আনা হয়। এ বিষয়ে আসমার শাশুড়ি ধনি বিবি জানান, তার ছেলে কবির প্রবাসে থাকায় ছেলের বউয়ের সাথে নূর আলমের সম্পর্ক গড়ে ওঠে।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল