২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সিলেটে ছাত্রদল নেতা হত্যা মামলায় ১৬ ছাত্রলীগ নেতাকর্মী খালাস

-

সিলেট এমজি ওসমানী মেডিক্যাল কলেজের শিক্ষার্থী ও কলেজ ছাত্রদলের আপ্যায়ন বিষয়ক সম্পাদক ছাত্রদল কর্মী তাওহীদুল ইসলাম (২৫) হত্যা মামলার সব আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। গতকাল দুপুরে অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক বেগম মমিনুন নেসা এ রায় ঘোষণা করেন।
আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো: মাসুক আহমদ জানান, মামলায় খালাসপ্রাপ্ত ১৬ জন হলোÑ ছাত্রলীগ নেতা মো: মুশফিকুজ্জামান আকন্দ রাফি, হাফিজুর রহমান, ফারহান আনজুম নিশাত পাঠান, অন্তরদীপ ওরফে অনন্ত, কলেজ ছাত্রলীগের সভাপতি সৌমেন দে ওরফে শাওন, সাধারণ সম্পাদক সাইফুল হাই, আবু সালাহ মো: ফাহিম, শরিফুল ইসলাম খান, মো: জুবায়ের ইবনে খায়ের ওরফে জুবায়ের, জহুর রায়হান রিপন, এ টি এম তামজিদুল ইসলাম সজল ওরফে সজয়, মো: সারওয়ার হোসেন টুটুল, মো: ওয়াহিদুর রহমান খান, মো: আরিফুর রহমান চৌধুরী, মো: আফজালুল আলম আফজাল ও আশিষ কুমার শীল।
জানা যায়, ২০১৪ সালের ৪ জুন ওসমানী মেডিক্যাল কলেজের আবু সিনা ছাত্রাবাসে পিটিয়ে হত্যা করা হয় তাওহীদুল ইসলাম নামে এক ছাত্রদল কর্মীকে। তাওহীদ এমবিবিএস চর্তুথ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শরীয়তপুরের জাজিরা উপজেলার সামসুর রহমানের ছেলে। মা ও বোনকে নিয়ে তৌহিদ সিলেট নগরীর কাজলশাহ এলাকায় একটি ভাড়া বাসায় থেকে পড়ালেখা করতেন। ওই ঘটনায় পরদিন তাওহীদের চাচা শরীয়তপুর জেলার জাজিরা থানার বড় গোপালপুরের আনোয়ার হোসেন মাতব্বর বাদি হয়ে ওসমানী মেডিক্যাল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সৌমেন দে ও সাধারণ সম্পাদক সাইফুল হাইসহ ছাত্রলীগের ২০ নেতাকর্মীকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।
২০১৬ সালের ৩১ অক্টোবর চার্জ গঠনের মাধ্যমে ওই মামলার বিচার শুরু হয়। আদালত ১১ জনের সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার রায় ঘোষণা করেন।

 


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল