২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

জলহস্তির কামড়ে

-

কেনিয়ায় জলহস্তির কামড়ে এক পর্যটকের মৃত্যু হয়েছে। জলহস্তিটির কাছে গিয়ে ছবি তোলার চেষ্টা করার সময় এ ঘটনা ঘটে। কেনিয়ার রাজধানী নাইরোবি থেকে ৯০ কিলোমিটার উত্তর-পশ্চিমে বন্যপ্রাণী অবকাশ কেন্দ্র লেক নাইভাশাতে গত শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বিবিসি।
জলহস্তিটি তাইওয়ানের নাগরিক ৬৬ বছর বয়সী চ্যাং মিং চুয়াংয়ের বুকে কামড় বসিয়ে দিয়েছিল। এ ঘটনায় তার সঙ্গী আরেক তাইওয়ানিজও আহত হয়েছেন। এ নিয়ে চলতি বছর কেনিয়ার এই এলাকায় জলহস্তির কামড়ে ছয়জন নিহত হয়েছেন বলে স্থানীয় সূত্রে জানা যায়।
জলাশয়ের পানির উচ্চতা বেড়ে যাওয়ায় জলহস্তিগুলো ওই অবকাশ কেন্দ্রের প্রাঙ্গণে উঠে ঘোরাফিরা করছিল। এই প্রাণীগুলোকে স্থলের সবচেয়ে বড় প্রাণঘাতী স্তন্যপায়ী হিসেবে বিবেচনা করা হয়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সোপা হোটেলের প্রাঙ্গণে ওই দুইজন ওই জলহস্তিটির খুব কাছে চলে গিয়েছিলেন। জলহস্তি কামড় দেয়ার পর আহতের শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। হাসপাতালে নেয়ার পর তিনি মারা যান।
লেক নাইভাশা বোট ওনার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান ডেভিড কিলো কেনিয়ার স্টার সংবাদপত্রকে বলেছেন, পানির উচ্চতা বেড়ে যাওয়ায় জলহস্তিদের চারণভূমি কমে গেছে, এই কারণে প্রাণীগুলো আশপাশের খামার ও হোটেল প্রাঙ্গণগুলোতে উঠে আসতে বাধ্য হচ্ছে। এ কারণেই হিংস্র এ প্রাণীগুলোর সাথে লোকজনের বেশি সংস্পর্শ ঘটছে।
প্রতি বছর আফ্রিকায় প্রাণীটির আক্রমণে গড়ে ৫০০ লোকের মৃত্যু হয়। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল