২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ছাতক সিমেন্ট কোম্পানির টাকা আত্মসাতের হোতা রুবেল মিয়া রিমান্ডে

-

জালিয়াতির মাধ্যমে সিমেন্ট উত্তোলন ও ব্যাংকের ভুয়া ভাউচার জমা দিয়ে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ছাতক সিমেন্ট কোম্পানির আড়াই কোটি টাকা আত্মসাতের হোতা ব্যবসায়ী রুবেল মিয়াকে দুইটি প্রতারণার মামলায় পুলিশ গ্রেফতার করেছে। গত বুধবার রাতে তাকে গ্রেফতার করে পর দিন আদালতে প্রেরণ করে মামলার তদন্তকারী কর্মকর্তা রিমান্ডের আবেদন করলে ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম মজুমদার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রুবেল মিয়া ছাতক পৌরসভার ফকিরটিলা এলাকার মৃত কালা মিয়ার ছেলে।
সিমেন্ট ডিলার রুবেল মিয়ার বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে দুই কোটি ৫৩ লাখ ৪৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ছাতক সিমেন্ট কোম্পানির কর্মকর্তা রেজাউল করিম বাদি হয়ে থানায় দুইটি মামলা করেন। মামলা দুইটির একটিতে ছাতক সিমেন্ট কোম্পানির ডিলার রুবেল মিয়া ছাড়াও রূপালী ব্যাংক ঢাকার কাপ্তান বাজার শাখার সাবেক ম্যানেজার মাসুদুর রহমান ও সাবেক সিনিয়র কর্মকর্তা বিকাশ দত্তকে আসামি করা হয়।
মেসার্স সম্পা অ্যান্ড সন্স এবং হানিফ এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী রুবেল মিয়া ২০১৭ সালের ২ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত পূবালী ব্যাংক ছাতক শাখার কর্মকর্তার স্বাক্ষর জাল করে আটটি ভুয়া ক্রেডিট ভাউচারের মাধ্যমে কোম্পানির সংশ্নিষ্ট শাখায় জমা দেন। এ জালিয়াতির মাধ্যমে তৈরি ওই ক্রেডিট ভাউচারের বিপরীতে রুবেল মিয়া ৯২ লাখ ৫০ হাজার টাকার সিমেন্ট উত্তোলন করেন। পরবর্তী সময়ে ব্যাংক স্টেটমেন্ট সংগ্রহ করা হলে হিসাবে গরমিল ধরা পড়ে। এ ছাড়াও রুবেল মিয়া রূপালী ব্যাংকের ঢাকার কাপ্তান বাজার শাখার সাবেক ম্যানেজার মাসুদুর রহমান ও কর্মকর্তা বিকাশ দত্তের যোগসাজশে দুই কোটি টাকার ভুয়া ব্যাংক গ্যারান্টি সনদ জালিয়াতির মাধ্যমে এক কোটি ৬০ লাখ ৯৫ হাজার টাকার সিমেন্ট উত্তোলন করেছেন বলে মামলার এ অভিযোগ করা হয়।


আরো সংবাদ



premium cement