২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কামরান আরিফ ও জুবায়েরের প্রচারণায় জনপ্রতিনিধি ও কেন্দ্রীয় নেতারা

সিলেট সিটি নির্বাচন
সিলেটে ধানের শীষের পক্ষে ইনাম আহমদ চৌধুরীর গণসংযোগ; বদর উদ্দিন আহমদ কামরানের গণসংযোগ; এহসানুল মাহবুব জুবায়েরের নির্বাচনী সমাবেশ; গণসংযোগ করছেন বদরুজ্জামান সেলিম : নয়া দিগন্ত -

সিলেট সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে বড় তিন দলের প্রার্থী থাকায় গোটা নগরীতে এখন যেন উৎসবের আমেজ। আওয়ামী লীগের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির আরিফুল হক চৌধুরী ও জামায়াতের অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বিরামহীনভাবে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। বিএনপির বিদ্রোহী প্রার্থী নগর শাখার বহিষ্কৃত নেতা বদরুজ্জামান সেলিমও সকাল থেকে রাত পর্যন্ত গণসংযোগ ও নির্বাচনী সভায় অংশ নিচ্ছেন।
প্রচারণা চালাতে গিয়ে জুবায়েরের কর্মীরা নানা স্থানে বাধার সম্মুখীন হচ্ছেন। তবে এখনো বড় ধরনের কোনো সঙ্ঘাত না হওয়ায় ভোটাররা আশাবাদী নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। তারা সিলেটের পবিত্র মাটিতে ভোটের নামে কোনো প্রহসন দেখতে চান না। এখানকার সব নাগরিকের প্রত্যাশা, জনগণের ভোটে যেন জনপ্রতিনিধি নির্বাচিত হন।
অতীতে সিলেট সিটির তিনটি নির্বাচনে মেয়র পদে জামায়াত অংশ নেয়নি। তারা বিএনপি মনোনীত প্রার্থীকে সমর্থন দিয়েছিল। এবার জামায়াত তাদের দলীয় প্রার্থীকে সমর্থন দেয়ার জন্য বিএনপিকে অনুরোধ জানালে তারা তা প্রত্যাখ্যান করে। ফলে এখানে এবার এই দু’দল পৃথকভাবে নির্বাচনে অংশ নিচ্ছে। এ ঘটনা এখন দেশজুড়ে আলোচিত হচ্ছে।
দলে কোনো বিরোধ না থাকায় আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের পক্ষে শুরু থেকেই মাঠে প্রচারণা চালাচ্ছেন সব পর্যায়ের নেতাকর্মী। প্রথমে ঢিমেতালে হলেও গত দু’দিন থেকে আরিফুল হক চোধুরীর ধানের শীষের পক্ষে জোর প্রচারণা শুরু করেছেন দলের নেতাকর্মীরা। জামায়াতের প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের প্রতীক টেবিলঘড়ি। প্রতীক বরাদ্দের পর থেকেই তার সমর্থকেরা গোটা নগরীতে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগের প্রার্থীদের প্রচারণায় স্থানীয় নেতাকর্মীদের পাশাপাশি কেন্দ্রীয় নেতা ও বিভাগের জনপ্রতিনিধিরা অংশ নিচ্ছেন। ইতোমধ্যে কামরানের পক্ষে মাঠে নেমেছেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা। সিলেট বিভাগের আওয়ামী লীগ সমর্থক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররা পর্যায়ক্রমে গণসংযোগে অংশ নিচ্ছেন।
বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরীসহ আরো কয়েকজন নেতা আরিফুল হক চৌধুরীর পক্ষে মাঠে নেমেছেন। দলীয় সমর্থক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়ররাও বসে নেই। তারাও মাঠে নেমে চালিয়ে যাচ্ছেন ধানের শীষের প্রচারণা।
পিছিয়ে নেই জামায়াতের প্রার্থী অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের পক্ষে দলের কেন্দ্রীয় নেতা ও দল সমর্থিত উপজেলা চেয়ারম্যানদের তৎপরতা। সিলেটের গোলাপগঞ্জ, জৈন্তাপুর ও ফেঞ্চুগঞ্জ উপজেলা চেয়ারম্যান ছাড়াও সিলেটের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা জুবায়েরের পক্ষে মাঠে নেমেছেন। জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক মুজিবুর রহমান ও মিয়া গোলাম পারওয়ার এবং কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল ডা: শফিকুর রহমান সিলেট সফর করে স্থানীয় নেতাদের দিকনির্দেশনা দিয়ে গেছেন বলে জানা গেছে। এদিকে বিএনপি, জামায়াত ও আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ জানিয়েছেন, তাদের দলের কেন্দ্রীয়পর্যায়ের আরো অনেক নেতা প্রচারণা চালাতে সিলেট আসছেন।

 


আরো সংবাদ



premium cement