১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
রেলস্টেশনে ভারতীয় নারীর সন্তান প্রসব

স্বামী আবদুল হককে গ্রেফতার করেছে পুলিশ

-

রাজধানীর কমলাপুর রেলওয়ে থানার টয়লেটে ভারতীয় নারীর সন্তান প্রসব করার ঘটনায় তার স্বামী আবদুল হককে গ্রেফতার করেছে রেলওয়ে থানা পুলিশ। গতকাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিকভাবে আবদুল হক পুলিশকে জানিয়েছে, তারা স্বামী স্ত্রী মিলে ট্রেনে করে নারায়ণগঞ্জে যাচ্ছিলেন। কমলাপুর রেলস্টেশনে তিনি পানি কিনতে নামলে ট্রেন ছেড়ে দেয়। ওই সময় ট্রেনে একাই ছিলেন তার স্ত্রী রোকসানা আকতার (২৫)। তিনি ট্রেনে চলে যান নারায়ণগঞ্জ। সেখানে গিয়ে তার প্রসব ব্যথা শুরু হয়। কোউ চিনতে না পারায় নারায়ণগঞ্জ থেকে আবার ঢাকার কমলাপুরে ফিরে আসেন। একপর্যায়ে থানার বাথরুমে তার ছেলে সন্তান প্রসব হয়।
কমলাপুর রেলওয়ে থানার ওসি মো: ইয়াসিন ফারুক বলেন, গত ৮ জুন রাত সাড়ে ১২টায় কমলাপুর রেলওয়ে থানার টয়লেটে পুত্র সন্তানের জন্ম দেন রোকসানা। এর আগে কমলাপুরে স্বামীকে হারিয়ে একা একা নারায়ণগঞ্জ স্টেশনে পৌঁছান তিনি। নারায়ণগঞ্জে প্রসব ব্যথা শুরু হলে যাত্রীদের সহায়তায় আবার কমলাপুরে ফিরে আসেন। সেখানেই জন্ম হয় তার পুত্র সন্তানের। এরপর প্রথমে মুগদা জেনারেল হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় মা ও নবজাতককে। বর্তমানে রোকসানা ও তার শিশুসন্তান ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন রয়েছে।
তিনি আরো বলেন, আবদুল হকের বাড়ি চাঁদপুরের মতলবে। ২০১২ সালে প্রথম স্ত্রীকে নিয়ে ভারত গিয়েছিলেন তিনি। সেখানে গিয়ে ফার্নিচারের কাজ করতেন। তাদের কোনো ছেলে সন্তান না হওয়ায় প্রথম স্ত্রীর অনুমতি নিয়েই ভারতে রোকসানাকে বিয়ে করেন। গত ২ জুন তারা বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এরপর আজিমপুরে আবদুল হকের বোনের বাসায় ওঠেন তারা। গত ১৮ জুন নারায়ণগঞ্জ যাওয়ার জন্য ট্রেনে ওঠেন রোকসানা ও আবদুল হক। পানি আনার জন্য আবদুল হক নিচে নামলে ট্রেন ছেড়ে দেয়। ওসি আরো বলেন, স্টেশনে রেখে পালিয়ে যাওয়া নাকি সত্যিই ট্রেন ছেড়ে চলে গিয়েছিল এ বিষয়ে আবদুল হককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
এ দিকে রোকসানা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। তার নবজাতক ছেলে আছে আইসিইউতে। হাসপাতালে রোখসানা বলেন, স্বামীর সাথে বসবাসের জন্য তিনি ভারত থেকে বাংলাদেশে এসেছেন। তবে ওসি মো: ইয়াসিন ফারুক বলেন, প্রথমিক তথ্যমতে রোকসানার কোনো পাসপোর্ট নেই। তাদের ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। এ ব্যাপারে আদালত সিদ্ধান্ত দেবেন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল