২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

‘নেতারা একমঞ্চে ওঠেন না কেউ কারো চেহারাও দেখতে চান না’

-

ক্ষমতাসীন আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল নিরসনের দাবি জানিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ। তিনি বলেন, ‘তৃণমূলের দলের নেতারা একমঞ্চে ওঠেন না, কেউ কারো চেহারাও দেখতে চান না। পাল্টাপাল্টি কর্মসূচি দেয়া হয়। আওয়ামী লীগকে হারানোর জন্য আওয়ামী লীগই যথেষ্ট।’ গতকাল গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এই বর্ধিত সভায় দলটির আটটি বিভাগ থেকে আটজন জেলা নেতা বক্তব্য রাখেন। বাংলা ট্রিবিউন।
আওয়ামী লীগের বর্ধিত সভায় দলের অভ্যন্তরীণ কোন্দল নিরসনে কেন্দ্রীয় টিম গঠনের প্রস্তাব দিয়ে বেনজির আহমেদ আরো বলেন, ‘ভোটের মাঠে আওয়ামী লীগের কোনো সমস্যা আছে বলে মনে হয় না। কিন্তু আমাদের সমস্যা হচ্ছে দলের কোন্দল। তৃণমূলে একই সাথে কর্মসূচি পালনের কোনো পরিবেশ নেই।’
দলে অনুপ্রবেশকারী ঠেকাতে ও অভ্যন্তরীণ কোন্দল নিরসনে এখনই পদপে নেয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের তৃণমূলের অন্য নেতারাও। তারা বলেন, জনগণের ভোটে আওয়ামী লীগকে হারানো যাবে না। আওয়ামী লীগকে হারাতে আওয়ামী লীগই যথেষ্ট। অনুপ্রবেশ ঠেকানো না গেলে নৌকার সলিল সমাধি হবে বলেও তারা অভিযোগ করেন।
জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি বাকিবিল্লাহ অনুপ্রবেশ ঠেকাতে কার্যকর পদপে নেয়ার দাবি জানিয়ে বলেন, ‘নতুন করে অনেকে নৌকায় ওঠার কারণে আমাদের পেছনে ভিজে যাচ্ছে। এটা অব্যাহত থাকলে নৌকার সলিল সমাধি হবে। নৌকা তীর খুঁজে পাবে না।’ তিনি বলেন, ‘জিয়া আর মোস্তাকের প্রেতাত্মারা নৌকার ওপর ভর করেছে। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।’ তিনি পঁচাত্তরের রক্তাক্ত প্রান্তরে যারা নৌকার সাথে ছিল, তাদের প্রতি আস্থা রাখার অনুরোধ করেন।
সভায় গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, ‘কী পেলাম, কী পেলাম না, সেই চিন্তা না করে নৌকার জন্য কাজ করতে হবে।’ খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি হারুন অর রশীদ তার বক্তব্যে দুর্দিনে যারা দলের সাথে ছিলেন তাদের মূল্যায়নের দাবি জানান। তিনি পদ্মা সেতুর নাম শেখ হাসিনার নামে রাখার প্রস্তাব করেন।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচ এম খায়রুজ্জামান লিটন তার বক্তব্যে আসন্ন সিটি নির্বাচনে তাকে মনোনয়ন দেয়ায় শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তার পে কাজ করার জন্য রাজশাহীর আশপাশের জেলা নেতাদের প্রতি আহ্বান জানান। সভায় আরো বক্তব্য রাখেন বরিশাল বিভাগের পে ধীরেন্দ্রনাথ শম্ভু, চট্টগ্রামের পে সিটি মেয়র আ জ ম নাছির, সিলেটের পে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি নেসার উদ্দিন আহমেদ।
সভায় জেলা, উপজেলা ও পৌরসভা নেতাদের বিএনপি সন্ত্রাস, জঙ্গিবাদ, অগ্নিসংযোগসহ নানা অপকর্ম করেছে, তার ওপর দল থেকে নির্মিত ভিডিও চিত্রের দু’টি করে সিডি দেয়া হয়। পরে প্রধানমন্ত্রী এসব সিডি প্রত্যেকের এলাকায় প্রচারের পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরার নির্দেশ দেন।
এদিকে গতকাল বিকেলে ঢাকা থেকে সড়কপথে সিলেটে পৌঁছান বদর উদ্দিন আহমেদ কামরান। নগরীর হুমায়ুন রশীদ চত্বরে তাকে মোটরসাইকেল শোডাউন দিয়ে মাছিমপুর বাসায় নিয়ে যান নেতাকর্মীরা। এ সময় কামরান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীক দিয়েছেন। এই নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হলে সবাইকে একসাথে কাজ করতে হবে। আমি আশা করি, এবার সিলেটের মানুষ প্রধানমন্ত্রীর দেয়া আমানত নৌকা রায় আমাকে সার্বিক সহযোগিতা করবে।
নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কামরান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর যে আস্থা রেখেছেন তার প্রতিদান দিতে আমি সর্বাত্মক চেষ্টা করব। সিটি নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে শেখ হাসিনাকে উপহার দেবো।’
বাজেটের পর ইউপি নেতাদের সাথে বৈঠক
শনিবার অনুষ্ঠিত দলের বর্ধিত সভা শেষে বাজেট পাসের পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের ইউনিয়নপর্যায়ের নেতা ও ইউনিয়নপর্যায়ে দল-সমর্থিত নির্বাচিত প্রতিনিধিদের গণভবনে ডাকবেন। তিনি বলেন, এই বৈঠকের পর তিনি ইউনিয়নের নেতাদের সাথে বৈঠক করবেন। গণভবনের স্বল্প পরিসরে সবার স্থান সঙ্কুলান হবে না বলেই তিনি আলাদা বৈঠকের চিন্তা করছেন। বাজেট পাস হওয়ার পরে কোনো একদিন তাদের ডাকা হবে বলে উল্লেখ করেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল