১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

খুলনায় বাস খাদে নিহত ৫ আহত ২৫

অন্যান্য স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৯ জনের মৃত্যু
-

খুলনায় যাত্রীবাহী বাস খাদে পড়ে পাঁচজন নিহত ও ২৫ জন আহত হয়েছেন। এ ছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো ৯ জন নিহত ও ২৭ জন আহত হয়েছেন।
খুলনা ব্যুরো ও ডুমুরিয়া সংবাদদাতা জানান, খুলনায় একটি যাত্রীবাহী বাস খাদে পড়ে পাঁচজন নিহত এবং নারী ও শিশুসহ ২৫ জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুরে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার বরাতিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, কয়রা থেকে ছেড়ে আসা খুলনাগামী বাসটি (সাতক্ষীরা জ-০৪-০০-৮৮) দুপুর সাড়ে ১২টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া উপজেলার বরাতিয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই কয়রা উপজেলার উত্তর খেওনা গ্রামের আদিলুদ্দীন গাজীর ছেলে মোস্তফা গাজী (৫০), মেগারাইট গ্রামের শহীদ গাজীর ছেলে শরিফুল ইসলাম গাজী (৩৫), ফতেপুর গ্রামের কালা জামানের ছেলে নূর ইসলাম (৩৫), বাগালী গ্রামের ছইলুদ্দিন গাজীর ছেলে আবু তালেব গাজী (৪০) ও দক্ষিণ বেদকাশি গ্রামের হামিদ গাজীর ছেলে আবদুর রাজ্জাক গাজী (৪০) নিহত হন। নিহতরা সবাই মাটিকাটা শ্রমিক। তারা ঈদ শেষে ডুমুরিয়া উপজেলার থুকড়া এলাকায় মাটি কাটার কাজে যাচ্ছিলেন। আহতদের মধ্যে মনি গাইন, খোকন মোড়ল, সোহরাব গাইন, মিজানুর রহমান, খায়রুল গাজী, রেজাউল ইসলাম ও মাদরাসা ছাত্র ইয়াসিন আরাফাতের অবস্থা গুরুতর। বাসের ছাদে অন্তত ৩০ জন যাত্রী ছিলেন বলে জানা গেছে। নিহতরা সবাই বাসের ছাদে বসে আসছিলেন।
চরফ্যাসন (ভোলা) সংবাদদাতা জানান, ভোলার চরফ্যাসন হেলিপ্যাড সংলগ্ন আঞ্চলিক মহাসড়কে ট্রাকের ধাক্কায় দুই অটোযাত্রী নিহত ও সাতজন আহত হয়েছেন। নিহতরা হলেনÑ মুনসুর আলী শিকদার (৪৬) ও সিয়াম (১১)। আহতরা হলেনÑ শারমিন (২৫), মাসুদ (২৯), সেলিম (৪৫), সালমা (২৪), ইরানি (৮), শাকিল (২০)। দুর্ঘটনায় গুরুতর আহতদের চরফ্যাসন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। জানা গেছে, চরফ্যাসনগামী অটো বোরাকটি ৯ জন যাত্রী নিয়ে রওনা হলে হেলিপ্যাড-সংলগ্ন সড়কে দ্রুতগামী একটি ট্রাকের ধাক্কায় ওই হতাহতের ঘটনা ঘটে।
পটিয়া-চন্দনাইশ (চট্টগ্রাম) সংবাদদাতা জানান, নানাবাড়ি বেড়াতে এসে সড়ক দুর্ঘটানায় নিহত হলো সাতকানিয়া খাগরিয়ার দেলোয়ার হোসেনের ছয় বছরের মেয়ে তুহিন আক্তার, একই ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী মালেকা বেগম (৩০) ও চেলে রাকিব (১২) মা ও চেলেকে গুরুতর আহতাবস্থায় চমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ দিকে ২০ জুন সন্ধ্যায় বাঁশখালী পিএবি সড়কের সাধনপুর এলাকায় একটি সিএনজি অটোরিকশার ধাক্কায় হোসনে আরা বেগম (৫০) নামে এক পথচারী নিহত হয়েছেন। স্থানীয়রা জানান, অটোরিকশার ধাক্কায় গুরুতর আহতাবস্থায় হোসনে আরাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) সংবাদদাতা জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় বাস-পিকআপ সংঘর্ষে একজন নিহত ও ১৮ আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার উপজেলার মরুরা নামক স্থানে এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহত ও আহতরা সবাই পিকআপের যাত্রী বলে জানা যায়। নিহত হয়েছেন হোসেনপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের আবদুল ছাত্তারের স্ত্রী জরিনা (৪৫)। আহতরা হলেনÑ হোসেনপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের আ: সাত্তার (৫৫), জুলহাস (৩০), আলমগীর (৩৫), পিংকি (২৮), রিয়াত (৭), খাজিদা (২২), মরিয়ম (২২), শিখা (২৫), শাপলা (২৬), সীমা (৩২) ও জাহাঙ্গীরপুর গ্রামের রিপা (২৫), জাহাঙ্গীর (৩০), মনিরা (২২) এবং ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কাইয়ূম (৩০), সিয়াম (৩), ফারুক (৩০) ও গাজীপুর জেলার রাজেন্দ্রপুরের খোকন (৩০)।
ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ভালুকায় বাসচাপায় জয়নাল আবেদীন (৭০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার বাড়ি খারুয়ালী গ্রামে। বুধবার সন্ধ্যায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা মডেল থানার সামেন ওই দুর্ঘটনাটি ঘটে।
নাটোর ও বড়াইগ্রাম সংবাদদাতা জানান, নাটোরের গুরুদাসপুরের বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের কাছিকাটা বিশ্বরোড মোড়ে ইকবাল হোসেন নামে এক সেনা ওয়ারেন্ট অফিসার সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে।
দাগনভূঞা (ফেনী) সংবাদদাতা জানান, ফেনীর দাগনভূঞায় বাসের ধাক্কায় মজিবুল হক (৬০) নামে এক পল্লী চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুুপুরে পাম্প থেকে পেট্রল নিয়ে সিলোনিয়ার দোকানে ফেরার পথে ফেনী-মাইজদী মহাসড়কের সিলোনিয়া এইচ এম রহমান ফিলিং স্টেশনের সামনে এ দুর্ঘটনা ঘটে।
লাকসাম (কুমিল্লা) সংবাদদাতা জানান, লাকসামে আমবাহী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ওই ট্রাকেরই হেলপার নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে লাকসাম দৌলতগঞ্জ রেলস্টেশন জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে। নিহত হেলপারের নাম মো: রিগেল (৩৫)। সে রাজশাহীর বাগমারা উপজেলা সূর্য পাড় গ্রামের মো: জহিরের ছেলে।
খাগড়াছড়ি সংবাদদাতা জানান, খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজলায় সড়ক দুর্ঘটনায় এক এনজিওকর্মী নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার লেমুছড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে সুগত চাকমা (৪২) নামে এক ব্যক্তি নিহত হন।

 


আরো সংবাদ



premium cement
মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত

সকল