২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চুয়াডাঙ্গায় মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার : অন্যান্য স্থানে গ্রেফতার ১৩

-

চুয়াডাঙ্গার দর্শনায় এক মাদককারবারির গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে বলে পুলিশের দাবি। এ ছাড়া র‌্যাব ও পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্তত ----------জন মাদককারবারিকে গ্রেফতার করেছে। তাদের আদালতের মাধ্যমে হাজতে পাঠানো হয়েছে।
চুয়াডাঙ্গা ও দামুড়হুদা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার দর্শনায় এক মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। দামুড়হুদা মডেল থানা পুলিশ গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় দর্শনা পরানপুর বেলে মাঠ থেকে হৃদয়ের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে। হৃদয় একজন মাদক বিক্রেতা বলে দাবি করেছে পুলিশ। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি মামলা রয়েছে।
দামুড়হুদা মডেল থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, জেলার দামুড়হুদা উপজেলার দর্শনা শান্তিপাড়ার বাচ্চু মিয়ার ছেলে হৃদয় পেশায় চিহ্নিত একজন মাদক বিক্রেতা। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় এলাকবাসী দর্শনা পরানপুর বেলে মাঠে একজনের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে। এলাকাবাসীর সহায়তায় হৃদয়ের পরিচয় জানা যায়। নিহত হৃদয়ের বিরুদ্ধে চুয়াডাঙ্গা, দামুড়হুদা ও ঝিনাইদহের মহেশপুর থানায় মাদক, চাঁদাবাজি, ছিনতাইয়ের ১৪টি মামলা রয়েছে। দুই দল মাদককারবারির মধ্যে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।
নিহতের পরিবারের দাবি, মঙ্গলবার সন্ধ্যায় শান্তিপাড়া ইনতাজের দোকানের সামনে থেকে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন হৃদয়কে ধরে নিয়ে যায়। এরপর তার আর কোনো খোঁজ পাওয়া যায়নি।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর ডবলমুরিং থানার পাহাড়তলী ইউসেফ স্কুলের সামনে থেকে ২১৫টি ইয়াবাসহ এক মাদককারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব। বুধবার রাতে এ অভিযান চালানো হয়।
গ্রেফতার জাকির হোসেন (২৮) কুমিল্লার বড়ুয়া থানার দিখুলিয়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।
এ ব্যাপারে তার বিরুদ্ধে পাহাড়তলি থানায় মামলা করা হয়েছে।
বগুড়া অফিস জানায়, বগুড়ার ধুনট উপজেলায় ২০ পিস ইয়াবাসহ দুইজনকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে তাদের আটক করা হয়। আটকরা হলো ধেরুয়াহাটি গ্রামের আবুল কাশেমের ছেলে চাঁন মিয়া (৩৬) ও শ্যামগাতী গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে নুরুল ইসলাম ফটু (৬০)। চান মিয়ার কাছ থেকে ১০ পিস ও নুরুল ইসলাম ফটুর কাছ থেকে ১০ পিস ইয়াবা জব্দ করা হয়েছে।
নাটোর সংবাদদাতা জানান, নাটোরের সিংড়ায় গত ২৪ ঘণ্টায় মাদক বিক্রেতা ও ওয়ারেন্টের ৯ জন আসামিকে আটক করেছে থানা পুলিশ। ওসি (তদন্ত) নেয়ামুল আলম এবং এসআই ইলিয়াস কবিরের নেতৃত্বে পৃথক অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকদের মধ্যে অন্তর (২৫) ও লোকমান হোসেন লোকাই (৪২) মাদকব্যবসায়ী। মহন মজুমদার (৭০), সুব্রত মজুমদার (৭২), বিজয় মজুমদার (৩৮), অজয় মজুমদার (৩৩), বিনয় মজুমদার (৩২), বাসরী মজুমদার (৫৫) ও সুষমা মজুমদার বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে সিংড়া থানার ওসি মনিরুল ইসলাম তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান।
শ্রীপুর (গাজীপুর) সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুরে আওলাদ হোসেন (৩৫) নামে এক মাদককারবারিকে ভ্রাম্যমাণ আদালত দুই বছরের কারাদণ্ড দিয়েছেন। গতকাল দুপুরে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার রেহেনা আকতারের ভ্রাম্যমাণ আদালত এ কারাদণ্ড প্রদান করেন। কারাদণ্ডপ্রাপ্ত আওলাদ হোসেন পৌর এলাকার ১নং ওয়ার্ডের মৃত সাহাব উদ্দিন মোক্তারের ছেলে। জানা গেছে, মায়ের অভিযোগের ভিত্তিতে শ্রীপুর থানার এসআই আমিনুল হক তাকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে তাকে দুই বছরের কারাদণ্ড প্রদান করেন।
আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশালের আগৈলঝাড়ায় মাদকবিরাধেী বিশেষ অভিযানে দুই ইয়াবা বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। জানা গেছে, পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার পশ্চিম সুজনকাঠী গ্রামের কেশব লাল সরকারের ছেলে ইয়াবা বিক্রেতা সুশান্ত সরকারকে আট পিস ইয়াবাসহ সুজনকাঠী ব্রিজ থেকে পুলিশ বুধবার রাতে গ্রেফতার করে। এ ছাড়া উপজেলার ফুল্লশ্রী গ্রামের এনায়েত পাইকের ছেলে ইয়াবা বিক্রেতা লালন পাইককে ৯ পিস ইয়াবাসহ পুলিশ নিজ এলাকা থেকে গ্রেফতার করে। উভয় ঘটনায় পুলিশ বাদি হয়ে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেছে। গ্রেফতারকৃতদের গতকাল বৃহস্পতিবার সকালে বরিশাল আদালতে পাঠানো হয়েছে।

 


আরো সংবাদ



premium cement