১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
গাজীপুর সিটি নির্বাচন

বিএনপি নেতাদের ধরপাকড় চলছে : রিজভী

-

বিএনপি অভিযোগ করেছে, গত বুধবার প্রধান নির্বাচন কমিশনার ও কমিশনারগণ গাজীপুরের প্রার্থীদের সাথে সমন্বয় সভা করার পরদিন থেকেই সিটির বিভিন্ন ওয়ার্ডে বিএনপির নির্বাচন সংশ্লিষ্ট নেতাদের ধরপাকড় শুরু হয়েছে। এর মাধ্যমে খুলনা সিটি নির্বাচনের আরেকটি ডাইমেনশন নির্বাচন কমিশন দেখাতে চাইছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল এক সংবাদ সম্মেলনে বলেন, নগরীর ওয়ার্ডে ওয়ার্ডে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি শুরু হয়েছে। অনেকের বাড়িতে আসবাবপত্র ভাঙচুর হচ্ছে। বিশেষ করে যারা বিএনপির মেয়র প্রার্থী হাসান সরকারের পক্ষে কাজ করছে তাদেরকেই বেছে বেছে গ্রেফতার করা হচ্ছে। এদের মধ্যে রয়েছেন কাশিমপুর নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক বিএনপির ইউনিয়ন সভাপতি শওকত হোসেন সরকার। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা আমিনুল ইসলাম, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক প্রমুখ উপস্থিত ছিলেন।
রুহুল কবির রিজভী বলেন, বুধবার কাশিমপুর ইউনিটের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্যসচিব শাহিন ও সদস্য শাজাহান ডিলার, কোনাবাড়ি নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির আহবায়ক ডা: মিলন, সদস্যসচিব মিলন মিয়া ও সদস্য সাইফুল ইসলামকে ঢাকা ডিবি পুলিশ গ্রেফতার করেছে। এ ছাড়া ৩০ নম্বর ওয়ার্ড বালিয়াড়া নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য মো: আবদুস সামাদ ও শাহ আলম এবং ৪৭ নম্বর ওয়ার্ড টঙ্গী নির্বাচনী কেন্দ্র পরিচালনা কমিটির সদস্য আবু সায়েমকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেফতার করে।
এ ছাড়া নির্বাচনের মিডিয়া সেলপ্রধান এবং কেন্দ্রীয় বিএনপির সদস্য ডা: মাজহারুল আলম, কাউলতিয়া নির্বাচন পরিচালনার আহবায়ক নাজিম চেয়ারম্যান ও জেলা বিএনপির নেতা সাইফুল ইসলাম বাবুলের বাড়িতে পুলিশ অভিযান চালিয়েছে।
তিনি বলেন, জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকুকে মিথ্যা অভিযোগে সাজানো মামলায় গ্রেফতার করে পুলিশ শাহবাগ থানায় রিমান্ডে নেয়। সেখান থেকে তাকে বৃহস্পতিবার সকালে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিবারের সদস্যদের দাবি, টুকু বুধবার পর্যন্তও সুস্থ ছিলেন, কিন্তু রিমান্ডে নেয়ার পর তাকে শারীরিক নির্যাতন করার ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তাকে পুলিশ হাসপাতালে ভর্তি করেছে। এ ব্যাপারে তারা উদ্বেগ ও ােভ প্রকাশ করেছেন।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তি দাবিতে গতকাল দেশব্যাপী বিক্ষোভ মিছিলে বাধা দেয়া হয়েছে জানিয়ে রিজভী বলেন, ফরিদপুরে জেলা বিএনপির সদস্য সিব্বির আহমেদ খানকে পুলিশ গ্রেফতার করেছে। বান্দরবানে পৌর যুবদলের সভাপতি সেলিম রেজা, যুগ্ম সম্পাদক কাশেম, শাহাদৎ, উক্যা মার্মা, বাপ্পি চাকমা, কলেজ ছাত্রদল নেতা ইউছুফকে পুলিশ গ্রেফতার করেছে এবং বেশ কয়েকজনকে লাঠিপেটা করে আহত করেছে। ঢাকা মহানগর উত্তরে বাড্ডা থানা বিএনপি নেতা জাহিদসহ চারজনকে পুলিশ গ্রেফতার করেছে। অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন রিজভী।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল