২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পুলিশের ধাওয়ায় পিকআপ উল্টে চান্দিনায় দুই নারী নিহত

মহাসড়ক অবরোধ
-

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনায় পুলিশের ধাওয়ায় পিকআপ চাপায় রিকশা আরোহী দুই নারীর মৃত্যু ঘটেছে। তাৎক্ষণিকভাবে নিহত দুই নারীর নাম ও পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পরপর পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে অবরোধ করে বিক্ষুব্ধ রিকাশচালক ও এলাকাবাসী।
গতকাল দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা পালকি সিনেমা হলের সামনে এ ঘটনা ঘটে। প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধের পর পুলিশ ফাঁকা গুলি ও লাঠি চার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং যান চলাচল স্বাভাবিক করে। এ সময় আবুল হোসেন (৩৮) ও কাউসার হোসেন (২২) নামে দুই অবরোধকারীকে আটক করে পুলিশ।
জানা যায়, সড়ক ও সেতুমন্ত্রীর আগমনের বার্তায় মহাসড়ক যানজট মুক্ত রাখতে এবং থ্রিহুইলার চলাচল বন্ধ রাখতে কঠোর হয়ে ডিউটি করছিল হাইওয়ে পুলিশ। বেলা সোয়া ১২টায় চান্দিনা বাসস্ট্যান্ড থেকে দুই নারী যাত্রীকে নিয়ে হাঁড়িখোলা যাচ্ছিল ব্যাটারিচালিত একটি রিকশা। রিকশাটি চান্দিনা পালকি সিনেমা হলসংলগ্ন স্থানে পৌঁছার পর হাইওয়ে পুলিশের এক সদস্য রিকশাটিকে ধাওয়া করেন। এ সময় পেছন থেকে আসা একটি মালবোঝাই পিকআপের সাথে ধাক্কায় পিকআপ ও রিকশা উল্টে ঘটনাস্থলে রিকশাযাত্রী এক নারী (৪৫) নিহত হন। অপর নারী যাত্রীকে (৩০) গুরুতর অবস্থায় চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
এ সময় রিকশাচালক, পিকআপচালক ও তার ভাই গুরুতর আহত হন। আহতদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে দেবিদ্বার উপজেলার আসাদনগর গ্রামের বিধান চন্দ্র দাসের ছেলে অতিন চন্দ্র দাসের (২২) অবস্থা আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দুর্ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বৈদ্যুতিক খুঁটি ফেলে অবরোধ করে। প্রায় ঘণ্টাব্যাপী অবরোধে মহাসড়কে যানজট সৃষ্টি হয়। এ সময় ক্ষুব্ধ জনতার সাথে পুলিশের বাগি¦তণ্ডা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বিক্ষুব্ধ জনতাকে অনেক বুঝানোর পরেও তারা মহাসড়ক থেকে অবরোধ তুলে না নিলে পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি করে। এ সময় বিক্ষব্ধ জনতাও পুলিশকে উদ্দেশ করে ইট-পাটকেল ছোড়ে। এতে কয়েকজন পুলিশ সদস্যও আহত হন।
খবর পেয়ে জেলা পুলিশ সুপার শাহ মো: আবিদ হোসেন, সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম, চান্দিনা উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তপন বক্সী, চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার এস এম জাকারিয়া, সহকারী কমিশনার (ভূমি) তুষার আহম্মদ, চান্দিনা পৌরমেয়র মো: মফিজুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশসহ চান্দিনা থানা ও ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) শাহ মো: আবিদ হোসেন জানান, মহাসড়কে থ্রি-হুইলার সম্পূর্ণরূপে নিষিদ্ধ। সেখানে রিকশা উঠবে কেন? এ ছাড়া মহাসড়ক অবরোধ করা মারাত্মক অপরাধ। যারা মহাসড়ক অবরোধ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

 


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল