১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
খালেদা জিয়ার মুক্তি দাবি

ঢাকার জেলা প্রশাসকের কাছে বিএনপির স্মারকলিপি

-

বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে গতকাল সকালে কেন্দ্রীয়ভাবে ঢাকার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে বিএনপি। ঢাকা ছাড়াও প্রত্যেকটি জেলায় স্মারকলিপি প্রদানের এ কর্মসূচি নেয়া হয়।
বেলা ১১টায় বিএনপির ঢাকা বিভাগের সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক ও মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের নেতৃত্বে একটি প্রতিনিধিদল ঢাকার প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খানের কাছে এই স্মারকলিপি প্রদান করেন।
জেলা সহসভাপতি তমিজউদ্দিন মাস্টার ও জেলা মহিলা দলের নেত্রী সাবিনা ইয়াসমীনসহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
সকাল সাড়ে ১০টায় দুই শতাধিক নেতাকর্মী কার্যালয়ের সামনে সমবেত হয়ে খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে। সেখান থেকে একটি প্রতিনিধিদল জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করে স্মারকলিপি দেয়।
চট্টগ্রাম ব্যুরো জানায়, বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি এবং তার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার করে ঈদুল ফিতরের আগে নিঃশর্ত মুক্তি দাবিতে কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসক ইলিয়াছ হোসেনকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। দলের পক্ষে সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানের নেতৃত্বে বিএনপি নেতারা স্মারকলিপি হস্তান্তর করেন। মহানগর বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, জেলা প্রশাসক স্মারকলিপি গ্রহণ করে তা যথাযথ কর্তৃপক্ষের বরাবরে পৌঁছে দেবেন বলে জানান। স্মারকলিপি প্রদান শেষে কোর্ট বিল্ডিং চত্বরে সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেগম খালেদা জিয়াকে তার পছন্দানুযায়ী বিশেষায়িত ইউনাইটেড হাসপাতালে ভর্তি করে এবং তার বিরুদ্ধে সব মিথ্যা মামলা প্রত্যাহার করে ঈদুল ফিতরের আগে তাকে নিঃশর্ত মুক্তির দাবিতে জেলা প্রশাসক বরাবর চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী নেতৃত্বে স্মারকলিপি প্রদান করা হয়।
একই দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির নেতৃবৃন্দ। গতকাল সকালে জেলা প্রশাসক ইলিয়াছ হোসেনের কাছে তারা এ স্মারকলিপি দেন।
গাজীপুর সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ডা: মাজহারুল আলমের নেতৃত্বে বিএনপির স্থানীয় নেতারা গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীরের হাতে তাদের স্মারকলিপিটি তুলে দেন।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন বিএনপি নেতা ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা, অধ্যাপক নজরুল ইসলাম, সাখাওয়াৎ হোসেন সেলিম, সৈয়দ বশির আহমেদ বাচ্চু, মনিরুজ্জামান খান লাভলু, অ্যাডভোকেট মঞ্জুর মোর্শেদ প্রিন্স, কুতুব উদ্দিন, সাইদুল আলম জুয়েল, নূর মোহাম্মদ, ছাত্রদল নেতা নাসির উদ্দিন প্রমুখ।
খুলনা ব্যুরো জানায়, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যবস্থা এবং তার নিঃশর্ত মুক্তির দাবিতে খুলনা জেলা প্রশাসককে গতকাল স্মারকিলিপি দেয় খুলনা মহানগর ও জেলা বিএনপি। জেলা প্রশাসক আমিন উল আহসান স্মারকলিপি গ্রহণ করেন। নগর শাখার স্মারকলিপিতে স্বাক্ষর করেন নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি। স্মারকলিপি প্রদানের সময় আরো উপস্থিত ছিলেন সাহারুজ্জামান মোর্ত্তজা, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মীর কায়সেদ আলী, শেখ মোশারফ হোসেন, অ্যাড. বজলুর রহমান, শাহজালাল বাবলু, শেখ ইকবাল হোসেন, জাহিদুল ইসলাম, ফখরুল আলম, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, ইউসুফ হারুন মজনু, সাজ্জাদ আহসান পরাগ, একরামুল হক হেলাল, হাসানুর রশিদ মিরাজ ও শামসুজ্জামান চঞ্চল।
বগুড়া অফিস জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বগুড়া জেলা বিএনপি বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে যাওয়ার চেষ্টা করলে তারকাঁটার ব্যারিকেড দেয় পুলিশ। এ সময় পুলিশ বিএনপির পাঁচ সদস্যের প্রতিনিধিদলকে জেলা প্রশাসকের কার্যালয়ে যাওয়ার অনুমতি দেয়। এরপর জেলা বিএনপির সিনিয়র নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ের দিকে রওনা দিলে বিপুলসংখ্যক নেতাকর্মী পুলিশের ব্যারিকেড ভেঙে তাদের পিছু নেন। বিএনপি নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলীমুন রাজিবের হাতে স্মারকলিপি পেশ করেন। এ সময় জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন, কেন্দ্রীয় নেতা মুক্তিযোদ্ধা মো: শোকরানা ও আলী আজগর তালুকদার হেনা, সাবেক জেলা সভাপতি রেজাউল করিম বাদশা ও নূরে আলম সিদ্দিকী রিগ্যানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
রংপুর অফিস জানায়, দুপুরে রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক রইচ আহমেদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ডিসি কার্যালয়ের সামনে যান বিএনপি নেতাকর্মীরা। পরে সভাপতির নেতৃত্বে একটি প্রতিনিধিদল ডিসি এনামুল হাবীবের হাতে স্মারকলিপি দেয়। এ সময় উপস্থিত ছিলেন সহসভাপতি সাবেক এমপি সাহিদার রহমান জোসনা, জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাড. একরামুল হক, সেক্রেটারি অ্যাড. আফতাব হোসেন প্রমুখ।
ফরিদপুর সংবাদদাতা জানান, বেগম খালেদা জিয়ার মুক্তি ও ইউনাইটেড হাসপাতালে সুচিকিৎসার দাবিতে ফরিদপুর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছে জেলা বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা বিএনপি সভাপতি জহিরুল হক শাহজাদা মিয়া স্বাক্ষরিত একটি স্মারকলিপি জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার হাতে তুলে দেন। এ সময় জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট গোলজার হোসেন মৃধা, দফতর সম্পাদক ইঞ্জিনিয়ার খায়রুল আনাম, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক তানজিমুল হাসান কায়েস প্রমুখ উপস্থিত ছিলেন।
হবিগঞ্জ সংবাদদাতা জানান, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায়বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মেয়র জি কে গউছ বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীকে সাথে নিয়ে জেলা প্রশাসকের কাছে স্মরকলিপি দাখিল করেন।
নাটোর সংবাদদাতা জানান, জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক কাজী গোলাম মোর্শেদের সভাপতিত্বে নাটোর জেলা বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীদের একটি দল জেলা প্রশাসক শাহিনা খাতুনের কাছে বেগম খালেদা জিয়ার সু-চিকিৎসা এবং নিঃশর্ত মুক্তির দাবিতে একটি স্মারকলিপি হস্তান্তর করা হয়।
যশোর অফিস জানায়, যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, যশোর নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম সদর, উপজেলা বিএনপির সভাপতি মো: নুরুন্নবী, সাধারণ সম্পাদক কাজী আজমসহ একটি প্রতিনিধিদল যশোর জেলা প্রশাসক মো: আব্দুল আওয়ালের কাছে এই স্মারকলিপি জমা দেয়।


আরো সংবাদ



premium cement