২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন

স্থানীয় এমপিরাসহ আ’লীগের নেতারা নির্বাচনের মাঠে : প্রচারণায় বিএনপির নেতারাও

-

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে স্থানীয় সংসদ সদস্য, গাজীপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ ১৪ দলীয় জোটের শীর্ষ নেতারা নির্বাচনী প্রচারণা চালাতে মাঠে নেমেছেন। এ দিকে সমানভাবে পাল্লা দিতে ২০ দলীয় জোটের নেতাকর্মীরাও নির্বাচনী প্রচার চালাচ্ছেন। প্রতিদিনই দলীয় প্রার্থী ও কর্মী-সমর্থকদের সাথে নিয়ে শীর্ষস্থানীয় নেতারা গাজীপুর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় সভা ও গণসংযোগ করছেন। সিটি করপোরেশনের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ভোটারদের খোঁজে ছুটে যাচ্ছেন বাড়ি বাড়ি, অফিস ও মিল কারখানায়। নানা কৌশলে তারা নির্বাচনী পুরো এলাকা চষে বেড়াচ্ছেন। এবারের নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল লড়াই হবে হেভিওয়েট দুই প্রার্থী আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সমর্থিত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (নৌকা) এবং বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট সমর্থিত প্রার্থী হাসান উদ্দিন সরকারের (ধানের শীষ) মধ্যে। সবার দৃষ্টিই এখন এ দুই প্রার্থী ও তাদের নির্বাচনী কার্যক্রমের দিকে।
গতকাল বিকেলে গাজীপুর প্রেস কাবে অনুষ্ঠিত আলোচনা সভায় ১৪ দলীয় জোট সমর্থিত মেয়রপ্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (নৌকা) এবং ২০ দলীয় জোটসমর্থিত প্রার্থী হাসান উদ্দিন সরকারসহ (ধানের শীষ) গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিভিন্ন প্রার্থী অংশ নেন। প্রেস কাবের সভাপতি খায়রুল ইসলামের সভাপতিত্বে সভায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক, জাহিদ আহসান রাসেল এমপি, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরসহ বিশিষ্টজনেরা অংশ নেন। এ সময় আওয়মী লীগ ও বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাদের বক্তৃতায় নির্বাচনকালে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য সাংবাদিকদের আহ্বান জানান।
গতকাল গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো: জাহিদ আহসান রাসেল এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লাহ খান ১৪ দলীয় জোট সমর্থিত আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী (নৌকা প্রতীক) মো: জাহাঙ্গীর আলমকে সাথে নিয়ে মহানগরের টঙ্গীর কয়েকটি ওয়ার্ডে অনুষ্ঠিত একাধিক আলোচনা সভা এবং দোয়া মাহফিলে অংশ নেন। আলোচনা ও দোয়া মাহফিল শেষে তারা একসাথে ইফতার মাহফিলেও অংশ নেন। এ সময় তারা স্থানীয়দের সাথে মতবিনিময় করেন এবং নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করেন।
গাজীপুর মহানগর আওয়ামী লীগের ৫৪ নম্বর ওয়ার্ডের টঙ্গী পাইলট স্কুল মাঠ প্রাঙ্গণে মো: জালাল মাহমুদের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় সংসদ সদস্য মো: জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লাহ খান এবং ১৪ দলীয় জোট সমর্থিত আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী (নৌকা প্রতীক) মো: জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় জাহিদ আহসান রাসেল এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের উন্নয়নে বিশ^াসী স্বাধীনতার পক্ষের সব শক্তি আজ আওয়ামী লীগের পতাকাতলে নৌকা প্রতীকের প্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে ঐক্যবদ্ধ। আমরা সবাই গাজীপুরকে আধুনিক নগরীতে পরিণত করতে নৌকা প্রতীকের জন্য কাজ করছি। আমার বিশ্বাস আমরা ঐক্যবদ্ধ থাকলে খুলনার পর গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনেও নৌকা প্রতীকের বিজয় হবে।
এ ছাড়া বিকেলে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মো: সেলিম মিয়ার বাড়িতে দলীয় নেতাকর্মী ও স্থানীয়দের উপস্থিতিতে ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।
এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো: মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, কোষাধ্যক্ষ মুক্তিযোদ্ধা মো: জয়নাল আবেদীন, টঙ্গী থানা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো: ফজলুল হক ও সাধারণ সম্পাদক মো: রজব আলী, টঙ্গী পাইলট স্কুল অ্যান্ড গার্লস কলেজের অধ্যক্ষ মো: আলাউদ্দিন মিয়া, মো: সেলিম মিয়া, এম এম হেলাল উদ্দিন ও যুবলীগ নেতা নুর মোহাম্মদ মামুন উপস্থিত ছিলেন।
অপর দিকে ২০ দলীয় জোট সমর্থিত বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী (ধানের শীষ প্রতীক) হাসান উদ্দিন সরকার গতকাল টঙ্গীতে নিজ বাসভবনে নির্বাচনী কলাকৌশল নিয়ে দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা করেন। বিকেলে তিনি গাজীপুর জেলা বিএনপি কার্যালয়ে ধানের শীষের নির্বাচন মনিটরিং সেলের সদস্যদের সাথে বৈঠক করেন। পরে মহানগরের চাপুলিয়ায় স্থানীয় বিএনপি আয়োজিত ইফতার মাহফিলে ও শহরে গাজীপুর প্রেস কাবের ইফতার মাহফিলে শরিক হন।
সরাসরি ক্রস ফায়ারের সমালোচনা করে বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সরকার তার বাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, সবার মতামতের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান পরিচালনা করতে হবে।
গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো: তারিফুজ্জামান জানান, গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এদের মধ্যে ছয়জন বিভিন্ন রাজনৈতিক দলের মনোনীত এবং একজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এ ছাড়া গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ওয়ার্ডের সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৫৪ জন এবং ১৯টি সংরক্ষিত ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৮৪ জন প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে একটি ওয়ার্ডে সাধারণ আসনের কাউন্সিলর পদে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
তিনি আরো জানান, গাজীপুর সিটি করপোরেশনের মোট আয়তন ৩২৯ দশমিক ৫৩ বর্গকিলোমিটার। এবার গাজীপুর সিটি করপোরেশনের ৫৭টি সাধারণ ও ১৯টি সংরতি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৬৯ হাজার ৯৩৫ এবং নারী ভোটার ৫ লাখ ৬৭ হাজার ৮০১।


আরো সংবাদ



premium cement