২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জেলের জালে পেট ভর্তি ডিমওয়ালা ‘রাসেল ভাইপার’

- ছবি - সংগৃহীত

কুষ্টিয়ায় গড়াই নদীতে জেলেদের জালে বিষধর রাসেল ভাইপার সাপ ধরা পড়েছে। ধরাপড়ার চার দিন পর বন বিভাগের সহায়তায় স্থানীয় একজন পেট ভর্তি ডিমওয়ালা ওই সাপটিকে শনিবার রাতে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করে দেয়।

সমাজ সেবক শাহাবুদ্দিন মিলন জানান, গত বুধবার পদ্মার শাখা গড়াই নদীতে মাছ ধরতে যান শহরের মঙ্গলবাড়িয়া এলাকার মৃদুল শেখ। এক পর্যায়ে তার জালে সাপটি আটকে যায়। প্রায় পাঁচ ফিট লম্বা এই সাপটিকে অন্যান্য সাপের থেকে ব্যতিক্রম মনে হওয়ায় তিনি সাপটি বাড়িতে নিয়ে আসেন।

কুষ্টিয়া বন বিভাগের কর্মকর্তা আব্দুল হামিদ জানান, বিষয়টি জানতে পেরে শনিবার রাতে তিনি লোকজন নিয়ে জেলে মৃদুল শেখের বাড়িতে যান। পরে সাপটিকে উদ্ধার করে কুষ্টিয়ার দুর্গম চরে অবমুক্ত করা হয়েছে।

তিনি জানান, জেলে মৃদুল শেখের জানা ছিল না এটি রাসেল ভাইপার সাপ এবং এর বিষ কতটা ভয়ঙ্কর হতে পারে।

বাংলাদেশে অনেক আগেই এ সাপটি বিলুপ্ত হয়েছে উল্লেখ করে তিনি জানান, ধারণা করা হচ্ছে সম্প্রতি বন্যার কারণে ভারত থেকে সাপটি ভেসে এসেছে। গত এক সপ্তাহ আগে কুষ্টিয়ার কুমারখালী এলাকার ছেঁউড়িয়ায় একজন জেলে গড়াই নদীতে মাছ ধরার সময় জালে আরেকটি রাসেল ভাইপার সাপ ধরা পড়েছিল বলে জানা গেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু

সকল