film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৩ ফেব্রুয়ারি ২০২০

বর্ণাঢ্য আয়োজনে খুলনায় ‘সুন্দরবন দিবস’ পালিত

বিশ্ব ভালোবাসা দিবসে কেবল মানুষকে নয়, সুন্দরবনকে ভালোবাসুন-এই প্রতিপাদ্য নিয়ে শুক্রবার খুলনায় সুন্দরবন দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শুক্রবার সকালে খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

তিনি বলেন, ‘সুন্দরবন দেশের ঐতিহ্য ও জাতীয় সম্পদ। এই বন নিয়ে আমরা গর্ব করি। সুন্দরবন বাংলাদেশকে মায়ের মতো রক্ষা করে। কিন্তু কিছু লোক এই বনকে ধ্বংস করার চেষ্টা করছে। তাই সুন্দরবনকে রক্ষার জন্য এই অঞ্চলের মানুষকেই আগে এগিয়ে আসতে হবে।’

যারা সুন্দরবনকে ধ্বংস করতে চায় তাদের আইনের আওতায় আনার পরামর্শ দেন সিটি মেয়র।

খুলনা সার্কেলের বন সংরক্ষক মো. মঈনুদ্দীন খানের সভাপতিত্বে ও খুলনা প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) মো. হাবিবুর রহমান ও সুন্দরবন একাডেমির প্রতিষ্ঠাতা উপদেষ্টা স্বপন কুমার গুহ উপস্থিত ছিলেন।

এসময় সুন্দরবন বিষয়ে তথ্য উপস্থাপন করেন বিভাগীয় বন কর্মকর্তা মো. বশিরুল-আল-মামুন। এর আগে মেয়রের নেতৃত্বে সকালে নগরীর হাদিস পার্ক থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরিতে এসে শেষ হয়। বন অধিদপ্তর, সুন্দরবন একাডেমি, রূপান্তর, খুলনা প্রেসক্লাবসহ কয়েকটি প্রতিষ্ঠান যৌথভাবে দিবসটি পালন করেছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women