২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

যত বড় আমলা বা রাজনীতিবিদ হোক, দুর্নীতি করলে ছাড় নয় : দুদক চেয়ারম্যান

-

যত বড় আমলা বা রাজনীতিবিদ হোক না কেন দুর্নীত করলে ছাড় দেয়া হবে না বলে বৃহস্পতিবার মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘যত বড় আমলা বা রাজনীতিবিদ হোক না কেন দুর্নীতি করলে ছাড় দেয়া হবে না।’

যেকোনো ধরনের দুর্নীতিবাজদের বিরুদ্ধে তথ্য দিতে ১০৬ নম্বরে নাম পরিচয় না দিয়ে তথ্য দেয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

ইকবাল মাহমুদ বলেন, দেশে এমন কোনো চাপওয়ালা ব্যক্তি নেই যার চাপের কাছে আপনারা মাথানত করবেন।

‘সে যত বড় শক্তিশালী হোক তাকে আইনের আওতায় আনা হবে। দুর্নীতি সমাজ থেকে কমিয়ে আনতে না পারলে আমরা উন্নত রাষ্ট্রে পৌঁছাতে পারব না,’ যোগ করেন তিনি।

এসময় দুদক চেয়ারম্যান নদী, খাল, সরকারি জমি দখলকারি ব্যক্তি যেই হোক না কেন, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন।

শিক্ষা ও স্বাস্থ্য বিভাগের দুর্নীতি কোনোভাবেই বরদাস্ত করা হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, সব ধরনের কোচিং বাণিজ্য ও নোট বই বন্ধ করতে হবে। এ জন্য জেলা প্রশাসককে কঠোর হওয়ার নির্দেশ দেন তিনি।

‘টেকসই উন্নয়নশীল রাষ্ট্র গড়তে হলে মানসম্পন্ন শিক্ষার্থী বের করতে হবে। তা না হলে কেবল সার্টিফিকেট সর্বস্ব শিক্ষার্থী বের হলে সে দেশের জন্য আপদ হবে,’ বলেন তিনি।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ আনোয়ার হোসেন হাওলাদার।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন দুদকের পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী। অনুষ্ঠানে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডা. হোসাইন সাফায়েতসহ জেলার সকল সরকারি অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান

সকল