১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

নড়াইলে শিকলে বেঁধে ৪৯ দিন ধরে শ্রমিককে নির্যাতন

- সংগৃহীত

নড়াইলের কালিয়া উপজেলার বড়নালে এসএমবি ইটভাটা থেকে ৪৯ দিন পর সালাউদ্দিন গাজী (২৭) নামে এক শ্রমিককে শিকলে বাঁধা অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় জড়িত থাকার অভিযোগে ভাটার মালিক ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলাম মল্লিককে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার হওয়া সালাউদ্দিনের বাড়ি খুলনা জেলার কয়রা উপজেলায়।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৯ সালের ৩০ নভেম্বর বরিশালের মুলাদী থেকে র‌্যাব পরিচয়ে সালাউদ্দিনকে অপহরণ করা হয়। এরপর থেকে চেয়ারম্যান ও তার লোকজন ইটের ভাটায় শিকল দিয়ে বেঁধে তাকে নির্যাতন চালাত । সালাউদ্দিনের শ্বশুরের কাছে ভাটার মালিকের পাওনা টাকাকে কেন্দ্র করে এভাবে নির্যাতন চালানো হত বলে পুলিশ জানিয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে সহকারী পুলিশ সুপার (এএসপি) রিপন চন্দ্র সরকারের নেতৃত্বে একদল পুলিশ রবিবার রাত সাড়ে ৮টার দিকে ওই ভাটায় গিয়ে ভুক্তভোগী সালাউদ্দিনকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইলিয়াছাবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মনিরুল ইসলামকে গ্রেফতার করে।

কালিয়া থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মল্লিকসহ ৭-৮ জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল